Coronavirus Outbreak: তরুণীর শরীরে কোভিড-১৯ পজিটিভ, হরিয়ানা প্রথম করোনাভাইরাসের খাতা খুলল
হরিয়ানায় করোনাভাইরাস (Photo Credits: IANS)

গুরুগাঁও, ১৭ মার্চ: গুরুগ্রামের এক মহিলার শরীরে মিলল কোভিড-১৯ এর জীবাণু। এই প্রথম করোনাভাইরাসের রাজত্বে খাতা খুলল হরিয়ানা। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী একজনের শরীরে কোভিড-১৯ (COVID-19) পজিটিভ মিলেছে। পুনে থেকে রক্তের নমুনার রিপোর্ট আসার পরই তা প্রকাশ্যে এসেছে। বছর ছাব্বিশের আক্রান্ত তরুণী সম্প্রতি মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া ভ্রমণে গিয়েছিলেন। জ্বর হওয়ায় তিনি নিজে থেকেই বাড়িতে আইসোলেশনে ছিলেন। পরে কোভিড-১৯ টেস্ট করানোর পর নিজেই ১১ মার্চ হাসপাতালে ভর্তি হন। এখন পুনের ল্যাবের রিপোর্ট জানালো ওই মহিলার শরীরে করোনাভাইরাস বাসা বেঁধেছে। প্রথম করোনা আক্রান্তের সন্ধান মিলতেই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ বলেছেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত সমস্ত জিম, সিনেমাহল, সুইমিংপুল, নাইটক্লাব ও স্কুল বন্ধ থাকবে।

তবে রাজ্যে যেসব পরীক্ষা চলছে সেগুলি নির্ধারিত সময়েই হবে। তবে শুধু এই নয়, এক সঙ্গে ২০০ জনের বেশি মানুষের সমাবেশও রাজ্যে নিষিদ্ধ হয়েছে। এই তালিকায় পড়ছে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষামূলক, খেলাধূলা ও পারিবারিক অনুষ্ঠান। আরও পড়ুন- Ranjan Gogoi Nominated To Rajya Sabha: রাষ্ট্রপতির বদান্যতা, রাজ্যসভায় মনোনীত প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ

রাজ্যে একজন করোনা আক্রান্তের সন্ধান মিলতেই হরিয়ানা সরকার মহামারী ঘোষণা করেছে। মূলত গোটা দেশের পরিস্থিতির উপরে বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এমনকী রাজ্য সরকারি কর্মীদের এই মাসের শেষ পর্যন্ত আর বায়োমেট্রিক উপস্থিতি জানান দিতে হবে না।