Coronavirus in India: ভারতে করোনার করুন পরিস্থিতি দেখে ১৫ মিলিয়ন ডলার অনুদান টুইটারের
(Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১১ মে: ভারতের কোভিড পরিস্থিতিতে (COVID-19) সাহায্যের হাত বাড়িয়ে দিল মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter)। কোভিড পরিস্থিতি থেকে বের করার জন্য তিনটি বেসরকারি সংস্থাকে ১৫ মিলিয়ন ডলার অনুদান করল টুইটার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১০ কোটি টাকা। কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-তে এই অর্থ দেন করা হয়।

টুইটারের সিইও জ্যাক প্যাট্রিক ডোরসে (Jack Dorsey) সোমবার টুইট করে নিজেই একথা জানান। তিনি লেখেন, ‘ভারতে কোভিড সঙ্কট সামাল দিতে কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইউএসএ-র মধ্যে ১৫ মিলিয়ন ডলার ভাগ করে দেওয়া হয়েছে’। আরও পড়ুন, কোভিড আক্রান্তদের প্রাণ বাঁচাতে ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনছেন সোনু সুদ

দেশজুড়ে অক্সিজেন সংকটের পরিস্থিতি দেখে আতংকিত বিদেশী রাষ্ট্রগুলি। দেশের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে, মিলছে না করোনার মূল্যবান ওষুধও। তাই কোভিড কেয়ার সেন্টার গড়ে তুলতে, অক্সিজেনের জোগান বাড়াতে এবং স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিইকিট-সহ প্রয়োজনীয় সরঞ্জামের জোগান বাড়াতে ওই টাকা যাতে ব্যবহার হয় তাই অনুদান করা হয়। এ ছাড়াও গ্রামাঞ্চলে টিকাকরণ ঘিরে সচেতনতা তৈরি করতেও ওই টাকা ব্যবহার করা হবে।

দেশের করোনা পরিস্থিতিতে পাশে দাঁড়াচ্ছে বিশ্বের অন্যান্য রাষ্ট্রগুলি। অক্সিজেন, অক্সিজেন সিলিন্ডার, ওষুধ, চিকিৎসার মূল্যবান সরঞ্জাম দিয়ে ভারতের পাশে দাঁড়াচ্ছে।