COVID-19 Spread: ১০০ ছুঁতে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা, বন্ধ হল করতারপুর করিডোর
চলছে করোনার চেকআপ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৫ মার্চ: ভারতে এখনও পর্যন্ত করোনাভাইরাসে (Coronaviruss) কমপক্ষে ৯৩ জন আক্রান্ত। এই সংখ্যা ক্রমাগত বাড়ার সঙ্গে সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রক করতারপুর করিডোরটি (Kartarpur  Corridor) অস্থায়ীভাবে বন্ধ করার ঘোষণা করেছে। পাকিস্তানের গুরুদ্বার করতারপুর সাহেবের ভ্রমণ ও নিবন্ধকরণ পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত আগামীকাল থেকে বন্ধ করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের কাছে প্রাপ্ত সংখ্যা অনুসারে, মহারাষ্ট্রের করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা প্রায় ৩১।

শনিবার আহমেদনগর সিভিল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে পালিয়ে আসা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করা তিন ব্যক্তি রবিবার ভোরে ফিরে আসেন। একইভাবে, নাগপুরের মেয়ো হাসপাতাল থেকে পালিয়ে আসা চার করোনাভাইরাস সন্দেহভাজনদের মধ্যে তিনজনও ফিরে এসেছেন।

আরও পড়ুন, করোনাভাইরাস সংক্রমণ রুখতে এসি ট্রেনে বন্ধ করা হল কম্বল ও পর্দার ব্যবহার

উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ১১ টি মামলার নিশ্চিত করেছে। রোগীদের একজন বিদেশি নাগরিক এবং বাকি ১০ জন ভারতীয় এবং তাদের তিনজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। পাঞ্জাব, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে একজন করে করোনা আক্রান্ত পাওয়া গেছে। যদিও লাদখের কেন্দ্রশাসিত অঞ্চলটিতে ৩ জন, জম্মু ও কাশ্মীরে ২ জনের COVID-19 দেখানো হয়েছে। কর্ণাটকেও একজনের করোনা আক্রান্ত।

স্বাস্থ্য মন্ত্রকের প্রদত্ত সংখ্যা অনুসারে, কমপক্ষে ৭৬ ভারতীয় নাগরিক এবং ১৭ জন বিদেশি রয়েছেন যারা করোনায় আক্রান্ত। রাজধানীতে একজন এবং কর্ণাটকে একজন এখনও পর্যন্ত মোট দু'জন মারা গেছেন।