Sidhu Moose Wala: সিধু মুসওয়ালা খুনে কেজরির বাড়ির সামনে বড় বিক্ষোভে কংগ্রেস
Sidhu Moose Wala (Photo: Twitter)

নতুন দিল্লি, ৩০ মে: কংগ্রেস নেতা তথা পঞ্জাবের জনপ্রিয় গায়ক সিধু মুসওয়ালা-র খুনের ঘটনায় গোটা উত্তর ভারত জুড়ে চাঞ্চল্য। তাদের নেতা-কর্মী সিধু মুসওয়ালা খুনে এবার আন্দোলনে নামল কংগ্রেস। পঞ্জাবের রাজধানী  চণ্ডীগড় ও দিল্লি-আপ শাসিত দুই জায়গাতেই সিধু খুনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস কর্মীরা। দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের সামনে কংগ্রেস কর্মীদের বিক্ষোভে পরিস্থিতি উত্তপ্ত হল। পঞ্জাবে আইনশৃঙ্খলা অবস্থার অবনতি নিয়ে কংগ্রেস-বিজেপি একযোগে আপ সরকারের তীব্র সমালোচনা করছে।

সিধু মুসে ওয়ালার ভাল নাম শুভদীপ সিং সিধু। ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে সিধু কংগ্রেসের টিকিটে মানসা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও তিনি আম আদমি পার্টির বিজয় সিঙ্গলার কাছে হেরে যান।  আরও পড়ুন-রাকেশ টিকায়েতের মুখে কালি, কর্ণাটক সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কৃষক নেতা

দেখুন ছবিতে

রবিবার পাঞ্জাবের (Punjab) মনসায় গুলি করে খুন করা হয় কংগ্রেস নেতা তথা পাঞ্জাবি গায়ক সিধু মুসওয়ালাকে (Sidhu Moose Wala )। যা নিয়ে তোলপাড় প্রায় গোটা দেশ। সিধু মুসওয়ালার মৃত্যু কীভাবে হল, সে বিষয়ে সিবিআই তদন্তের দাবি জানান প্রয়াত গায়কের বাবা। রবিবার মনসায় সিধু মুসওয়ালাকে যেভাবে খুন করা হয়, সেখানকার ছবি প্রকাশ্যে এল। যেখানে দেওয়ালে গুলির দাগ স্পষ্ট দেখা যেতে শুরু করে।