CBI: অফিস টাইমে নিষিদ্ধ জিন্স, টিশার্ট, কর্মীদের জন্য সিবিআইয়ের নয়া পোশাক বিধি
ড্রেস কোড বেধে দিল সিবিআই

দিল্লি, ৪ জুন: কর্মীদের (Employees) জন্য নির্দিষ্ট পোশাক (ড্রেসকোড) নির্ধারণ করে দিল সিবিআই। এবার থেকে সিবিআই কর্মীরা জিন্স, টিশার্ট এবং স্পোর্টস শ্যু পরতে পারবেন না কাজের সময়। সিবিআইয়ের ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়াল বলেন, অফিস টাইমে অর্থাৎ কাজের সময় তাঁদের কর্মীরা নিজেদের মনমতো পোশাক পরতে হাজির হতে পারবেন না। ফরম্যাল পোশাক পরে হাজির হতে হবে কর্মক্ষেত্রে।

সেই অনুযায়ী, এবার থেকে সিবিআই (CBI) কর্মীরা অফিস টাইমে যেমন জিন্স, টিশার্ট পরতে পারবেন না। তেমনি তাঁরা কোনও ধরনের স্পোর্টস শ্যুও পরতে পারবেন না বলে স্পষ্ট জানানো হয়েছে।

আরও পড়ুন: Bhumi Pednekar: চিকিৎসকদের উপর হামলা কেন, ক্ষোভে ফুঁসলেন ভূমি পেদনেকর

রিপোর্ট অনুয়ায়ী, এবার থেকে সিবিআই অফিসাররা ফরম্যাল শার্ট, ট্রাউজার এবং জুতো পরে কর্মক্ষেত্রে হাজির হবেন। পাশাপাশি অফিসে (Office) আসতে গেলে মুখে দাড়ি রাখা যাবে না। মহিলা কর্মীদের পরতে হবে শাড়ি, সালওয়ার স্যুট, ফরম্যাল শার্ট এবং প্যান্ট। তাঁরাও কোনও ধরনের জিন্স পরে অপিসে হাজির হতে পারবেন না বলে জানানো হয়েছে।

দেশের যেখানে যেখানে সিবিআইয়ের দফতর রয়েছে, সেখানকার কর্মীরা যাতে পোশাক সংক্রান্ত এই নিয়ম মেনে চলেন, সে বিষয়ে দেওয়া হয়েছে নির্দেশ।পাশাপাশি সিবিআইতে চাকরি করলে প্রত্যেকের ফরম্যাল পোশাক পরেই হাজির হওয়ার কথা। সেখানে বছরের পর বছর ধরে অনেকে ওই নিয়ম পালন না করে ক্যাজুয়াল পোশাক পরে কর্মক্ষেত্রে হাজির হন।

আরও পড়ুন: Alapan Bandyopadhyay: আলাপন বন্দ্যোপাধ্যায়ের শোকজের জবাব খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে কেন্দ্র: সূত্র

এতিদন ধরে সিবিআইয়ের অনেক কর্মী, জিন্স, টিশার্ট পরে অফিসে হাজির হলেও, তাঁদের কেউ বাধা দেননি। এবার সেই নিয়মে বদল আসছে। সিবিআইয়ের কাজ এবং ইমেজ যাতে মানুষের কাছে আরও স্পষ্টরূপে ধরা দেয়, তার জন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সুবোধ কুমার জয়সওয়াল।