Alapan Bandyopadhyay: আলাপন বন্দ্যোপাধ্যায়ের শোকজের জবাব খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে কেন্দ্র: সূত্র
আলাপন বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৪ জুন: রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ( Alapan Bandopadhyay) শোকজের জবাব হাতে এসেছে। আলাপন বন্দ্যোপাধ্যায় যে জবাব দিয়েছেন, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর বৈঠকে অনুপস্থিতি নিয়ে, তা খতিয়ে দেখা হচ্ছে। আলাপন বন্দ্যোপাধ্যায়ের জবাব খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয় কেন্দ্রীয় সরকারের (Central Govt) তরফে।

গত ১ জুন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠানো হয়। প্রধানমন্ত্রীর(PM Narendra Modi) বৈঠকে কেন হাজির হননি আলাপন বন্দ্যোপাধ্যায়,তা নিয়ে জবাব জানতে চাওয়া হয় তাঁর কাছে। এমনকী, নোটিশ পাওয়ার ৩ দিনের মধ্যে আলাপন বন্দ্যোপাধ্যায়কে জবাব দিতে হবে বলেও জানানো হয় কেন্দ্রীয় সরকারের তরফে। সেই অনুযায়ী, ৩ জুন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিবের জবাব পৌঁছে যায় দিল্লি।

আরও পড়ুন: Alapan Bandyopadhyay: সময়সীমা শেষের আগেই কেন্দ্রকে শোকজের জবাব দিলেন প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

যেখানে জানানো হয়, য়াস পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দক্ষিণ ২৪ পরগনা থেকে ফেরার পথে, তাঁদের কপ্টার দেরি করে। ফলে কলাইকুণ্ডায় পৌঁছতে দেরি হয়ে যায় তাঁদের। কলাইকুণ্ডায় পৌঁছে, সেখান থেকে দিঘায় উড়ে যাওয়ার কথা ছিল তাঁদের। ফলে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে, দিঘায় দুজনের উড়ে যাওয়ার অনুমতি চান। রাজ্যের মুখ্যসচিব হিসেবে মুখ্যমন্ত্রীর নির্দেশ পালন করা তাঁর কর্তব্য বলেও জানান আলাপন বন্দ্যোপাধ্যায়।