Alapan Bandyopadhyay: সময়সীমা শেষের আগেই কেন্দ্রকে শোকজের জবাব দিলেন প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়
আলাপন বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৩ জুন: ৩ দিনের মধ্যে শোকজের জবাব দিতে হবে কেন্দ্রীয় সরকারকে। সম্প্রতি এমনই জানানো হয় আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Bandyopadhyay)। সেই অনুযায়ী নির্ধারিত সময় শেষ হওয়ার আগে শুক্রবার কেন্দ্রীয় সরকারের শোকজ নোটিশের জবাব দিলেন সদ্য প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ( Former Chief Secretary) ।

ঘূর্ণিঝড় য়াস (Yaas) পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে প্রধানমন্ত্রী যেদিন রাজ্য়ে আসেন, সেদিন তাঁরা প্রথমে দক্ষিণ ২৪ পরগনায় ছিলেন। দক্ষিণ ২৪ পরগনায় রিভিউ বৈঠকের পর তাঁদের হেলিকপ্টার সেখান থেকে ছাড়তে দেরি হয়। সেই কারণেই প্রধানমন্ত্রীর বৈঠকে হাজির হতে তাঁদের দেরি হয় বলে শোকজ নোটিশের জবাবে জানান আলাপন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Sudipa Chatterjee: বিয়ের ছবি শেয়ার করলেন সুদীপা চট্টোপাধ্যায়, শুভেচ্ছায় ভাসলেন 'রান্নাঘরের রানি'

সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগনায় প্রশাসনিক বৈঠক সেরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে কলাইকুণ্ডার উদ্দেশে রওনা দেবেন বলে তাঁরা প্রস্তুতি নেন। ওইদিন আবহাওয়া খারাপ হওয়ায়, হেলিকপ্টার উড়তে দেরি করে দক্ষিণ ২৪ পরগনা থেকে। যার জেরে তাঁদের কলাইকুণ্ডায় পৌঁছতে দেরি হয়ে যায়। পাশাপাশি কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী দিঘায় (Digha) উড়ে যাবেন বলে অনুমতি চান। সেই অনুযায়ী, মুখ্যমন্ত্রীর সঙ্গে তিনি ওইদিন কলাইকুণ্ডা থেকে দিঘায় উড়ে যান রিভিউ বৈঠকের জন্য।

গত ১ জুন আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ নোটিশ পাঠায় কেন্দ্রীয় সরকার। বিপর্যয় মোকাবিলাকারী আইনে শোকজ করা হয় সদ্য প্রাক্তন মুখ্যসচিবকে। আগামী ৩ দিনের মধ্যে আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজের জবাব দিতে হবে বলে জানানো হয়। সেই অনুযায়ী, বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারকে শোকজের জবাব দিলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়।