Biplab Deb: শহরবাসীকে বিনামূল্যে ফলের রস খাওয়াচ্ছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবদেব, কেন জানেন?
বিপ্লব দেবের পাইল ফোটো (Photo Credits: Twitter/BiplabKumarDeb/)

আগরতলা, ২ জুলাই: রোগ প্রতিরোধ শক্তি বাড়াতে ৪ জুলাই থেকে শহরের বাসিন্দাদের আনারস ও লেবুর রস খাওয়াবে রাজ্য সরকার। বুধবার এই ঘোষণা করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Deb)। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে রাজ্যের বাসিন্দাদের ইমিউনিটি বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে খবর। কোভিডের বিরুদ্ধে রাজ্য সরকারের এই নয়া পরিকল্পনার কথা টুইট করে জানিয়েছেন বিপ্লব দেব। তিনি লিখেছেন, “আগামী শনিবার থেকে শহরের বাসিন্দাদের লেবু ও আনারসের রস খাওয়ানো শুরু করব। মূলত করোনাভাইরাসের বিরুদ্ধে ইমিউনিটি বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ফলের রস তৈরির জন্য যাবতীয় ফল সরাসরি কৃষকদের থেকে কিনেছি, যাতে তারাও লাভবান হয়।”

এই মুহূর্তে ত্রিপুরার রাজ্য সরকারের পরিকল্পনা হল, রাজ্যবাসীর মধ্যে ভিটামিন সি সমৃদ্ধ ফল বিতরণ করা। এবার থেকে প্রতি শনিবার বেলা ১২টা থেকে বিকেল চারটের মধ্যে শহরের সাব ডিভিশনাল অফিসে গেলেই স্থানীয়রা বিনামূল্যে এই ফল পাবেন। মাসাধিক কাল ধরে ত্রিপুরা সরকার যে মুখ্যমন্ত্রী করোনাপ্রতিরোধক অভিযান নামক যে প্রকল্প শুরু করেছে এই উদ্যোগ তারই একটি অংশ। আরও পড়ুন-BBC News Interview Viral: বিবিসি নিউজে সাক্ষাৎকার দিচ্ছেন মা, পিছন থেকে একরত্তি মেয়ের উপস্থাপককে দেখার উঁকিঝুঁকি; ভাইরাল ভিডিও

এই প্রসঙ্গে রাজ্যের আইন মন্ত্রী রতনলাল নাথ বলেছেন, মুখ্যমন্ত্রী করোনাপ্রতিরোধক অভিযানের এহেন নয়া উদ্যোগের জন্য রাজ্য এক কোটি টাকা খরচ করবে। নগর উন্নয়ন দপ্তরের পরিচালনাতেই চলবে এই প্রকল্প।