Sidhu Moose Wala: ছেলের খুনে সিবিআই তদন্ত দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি সিধু মুসে ওয়ালা-র বাবার
Sidhu Moose Wala (Photo: Twitter)

চণ্ডীগড়, ৩০ মে: গতকাল, রবিবার সন্ধ্যায় কংগ্রেস নেতা তথা পাঞ্জাবী গায়ক সিদ্ধু মুসে ওয়ালাকে (Sidhu Moose Wala) গুলি করে হত্যা করা হয়। পঞ্জাবের মনসা জেলাতে (Mansa District) এই ঘটনা ঘটে। তারকা গায়ক সিধুর মৃত্যুতে গোটা পঞ্জাব জুড়ে শোকের ছায়া। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির শোচনীয় অবস্থায় নিয়ে চাপে পড়েছে আপ সরকার। এর মধ্যে ছেলের মৃত্যুর তদন্তে সিবিআই ও এনআইএ দাবি করে মুখ্যমন্ত্রী ভগবন্ত মান-কে চিঠি লিখলেন সিধু মুসে ওয়ালা-র বাবা বালকৌর সিং।

সিধু মুসে ওয়ালার ভাল নাম শুভদীপ সিং সিধু। ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে সিধু কংগ্রেসের টিকিটে মানসা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও তিনি আম আদমি পার্টির বিজয় সিঙ্গলার কাছে হেরে যান। শনিবারই পঞ্জাব সরকার মুসে ওয়ালা সহ ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে। তার ঠিক একদিন পরেই এই ঘটনাটি ঘটল। গ্রামের মধ্যে গাড়ি নিয়ে ঘোরার সময় কয়েকজন দুষ্কৃতী এসে গুলি চালিয়ে চলে যায়। তাঁর এসইউভি লক্ষ্য করে গুলির বৃষ্টি বয়ে গিয়েছে। ছবিতে দেখা গিয়েছে, গাড়ির সিটে রক্তাক্ত অবস্থায় বসে রয়েছেন তিনি। শরীর দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তাঁকে দ্রুত মানসা হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। আরও পড়ুন: Sidhu Moose Wala: মৃত্যু আসছে? এমন অনুভব কি আগে থেকেই করতে পেরেছিলেন পাঞ্জাবি গায়ক সিধু মুসওয়ালা! জল্পনা

দেখুন টুইট

গুলি চালানোর ঘটনায় জখম হয়েছেন আরও ২ জন। তাঁরা সিধুর বন্ধু বলেই জানা গিয়েছে। মানসা হাসপাতালের সিভিল সার্জন রঞ্জিত রাই বলেছেন, সিধু মুসে ওয়ালাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। অর্থাৎ ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তিনি আরও বলেন, তিনজনকে হাসপাতালে আনা হয়েছিল, যার মধ্যে সিধু মুসে ওয়ালা মারা গিয়েছিলেন। প্রাথমিক চিকিৎসার পরে আহত দু'জনকে অন্য হাসপাতালে রেফার করা হয়েছে।