Delhi Mundka Fire: দিল্লিতে বহুতলে ভয়াবহ আগুন লেগে মৃত্যু ২৭ জনের, আহত ১২
Delhi Mundka Fire (Photo: ANI)

নতুন দিল্লি, ১৪ মে: দিল্লির (Delhi) মুন্ডকা মেট্রো স্টেশনের (Mundka Metro Station) কাছে বহুতলে ভয়াবহ আগুন লেগে মৃত্যু হল ২৭ জনের। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। ঘটনাস্থল থেকে এখনও পর্যন্ত ৫০ থেকে ৬০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অগ্নিকাণ্ডে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)।

শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ মুন্ডকা মেট্রো স্টেশনের ৫৪৪ নম্বর পিলারের কাছে ওই বহুতলে আগুন লাগে। চারতলা বাড়িটিকে আগুন দ্রুত গ্রাস করে নেয়। খবর পেয়ে আগুন নেভাতে আসে দমকলের ৪০টি ইঞ্জিন। তার মধ্যেই চলতে থাকে উদ্ধারকাজ। ৫০ জনকে উদ্ধার করা হয়। অনেকেই আতঙ্কে উপরের তলার জানালা দিয়ে ঝাঁপ দেন। তাঁদের দ্রুত সঞ্জয় গান্ধী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে, বহুতল থেকে প্রথমে ৩ জনের, পরে আরও ২৪ জনের দেহ উদ্ধার করা হয়। আরও পড়ুন: J&K: কাশ্মীরি পণ্ডিত খুনের বদলা, ৩ জঙ্গিকে খতম করল সেনা, রাহুল ভাটের স্ত্রীকে চাকরির আশ্বাস সরকারের

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বহুতলে একটি কারখানা ছিল। যেখানে সিসিটিভি ও রাউটার তৈরি করা হত। ঠিক কীভাবে আগুন লাগল তা এখনও বোঝা যায়নি। বাড়িটির সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ইতিমধ্যেই কারখানার মালিক হরিশ গোয়েল এবং বরুণ গোয়েলকে গ্রেফতার করা হয়েছে। বিল্ডিংয়ের মালিক মণীশ লাকড়া পলাতক।