J&K: কাশ্মীরি পণ্ডিত খুনের বদলা, ৩ জঙ্গিকে খতম করল সেনা, রাহুল ভাটের স্ত্রীকে চাকরির আশ্বাস সরকারের
Rahul Bhatt (Photo Credit: Twitter)

শ্রীনগর, ১৩ মে:  কাশ্মীরি পণ্ডিত (Kashmiri Pandit)  রাহুল ভাটের মৃত্যুর পর শুক্রবার ৩ জঙ্গিকে খতম করল সেনাবাহিনী। অরাগামে আজ সেনা জঙ্গি (Terrorist) এনকাউন্টার শুরু হলে, সেখানে পরপর৩ জঙ্গিকে খতম করে দেন সেনা বাহিনীর জওয়ানরা। যে ৩ জঙ্গিকে সেনা খতম করেছে, তাদের মধ্যে ২ জন রাহুল ভাটকে উদ্দেশ্য করে বৃহস্পতিবার চাদোরার তেহশিল অফিসে গুলি চালায়। রিপোর্টে প্রকাশ, সম্প্রতি লস্কর-ই-তইবার ২ জঙ্গি সীমান্ত পেরিয়ে ভারতে (India) প্রবেশ করে। ওই ২ জঙ্গিই বৃহস্পতিবার রাহুল ভাটকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে বলে খবর। এদিকে রাহুল ভাটের মৃত্যুর পর কাশ্মীরি পণ্ডিতদের পরিবার বিক্ষোভ শুরু করে।

এরপরই বিষয়টি নিয়ে সিট (SIT) তদন্ত করবে বলে জানানো হয়। সেই সঙ্গে রাহুল ভাটের স্ত্রী মীনাক্ষী ভাটকে সরকারি চাকরি দেওয়া হবে বলে ঘোষণা করা হয়। রাহুল ভাটের পরিবারকে যাতে কোনও অর্থনৈতিক দুরাবস্থার মধ্যে পড়তে না হয়, সেই ব্যবস্থা যেমন করা হবে, তেমনি কাশ্মীরি পণ্ডিতের কন্যার পড়াশোনার সমস্ত দায়িত্ব নেওয়া হবে বলেও জানানো হয়।

আরও পড়ুন:  J&K: কাশ্মীরি পণ্ডিত খুনের পর থেকে উত্তেজনা, আরাগামে ২ জঙ্গিকে খতম করল সেনা বাহিনী

এদিকে কাশ্মীরি পণ্ডিত হত্যার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন রাহুল ভাটের স্ত্রী। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই কাশ্মীরি পণ্ডিতদের ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন মীনাক্ষী ভাট। এমনকী, কোনওরকম নিরাপত্তা ছাড়া প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কাশ্মীরে ঘুরে বেড়িয়ে দেখান বলেও চ্যালেঞ্জ করেন মীনাক্ষী ভাট।