Assam Assembly Election 2021: ভোটার সংখ্যা ৯০, ভোট পড়ল ১৭১টি! ফের প্রশ্নের মুখে বুথের নিরাপত্তা
ইভিএম(Photo Credits: Getty Images)

হাফলং, ৫ এপ্রিল: ইভিএম (EVM) গেরোর পর এবার ভূতুড়ে ভোট! ফের একবার শিরোনামে অসম নির্বাচন (Assam Assembly Election 2021)। এবার ভোট গ্রহণে গরমিলের অভিযোগ। গত ১ এপ্রিল ভোট হয় অসমের ডিমা হাসাও জেলার হাফলং কেন্দ্রে। এই কেন্দ্রের বুথে ভোটারের সংখ্যা মাত্র ৯০। এদিকে ভোট পড়েছে ১৭১টি। কোথা থেকে উড়ে এল বাকি ৮১টি ভোট? প্রশ্ন উঠছে পোলিং অফিসারের ভূমিকা নিয়ে।

এই কেন্দ্রের ১০৭ (এ) খোটলির এলপি বিদ্যালয়ে ভোটার তালিকায় নাম রয়েছে ৯০ জনের। এদিকে ১ এপ্রিল এই কেন্দ্রে ভোট পড়েছে ৭৪%। এই ঘটনায় ৫ পোলিং অফিসারকে বহিষ্কার করা হয়েছে। অভিযুক্ত পোলিং অফিসারদের মধ্যে রয়েছেন একজন সেক্টর অফিসার, প্রিসাইডিং অফিসার এবং দু'জন পোলিং অফিসার। পাশাপাশি পুনর্নির্বাচন করানোর কথা জানিয়েছে নির্বাচন কমিশন। তবে কবে তা হবে এখনও সেই দিনক্ষণ ঠিক হয়নি।

আরও পড়ুন, বিজেপি প্রার্থীর গাড়িতে চড়ে ইভিএম যাচ্ছে স্ট্রংরুমে, ৪ ভোটকর্মীকে সাসপেন্ড কমিশনের

যদিও এক আধিকারিকের দাবি, গ্রামের প্রধান ভোটার তালিকা মানতে চাননি। তিনি নিজের বানানো এক তালিকা নিয়ে কেন্দ্রে হাজির হন। সেই অনুযায়ী ভোটগ্রহণ করা হয়। কিন্তু এই বিষয়টি কেন আগে জানানো হয়নি? এই নিয়ে প্রশ্ন তোলে কমিশন। যার ফলে ফের একবার প্রশ্নের মুখে বুথের নিরাপত্তা।

দিন কয়েক আগে অসমে করিমগঞ্জের এক কেন্দ্রে বিজেপি বিধায়ক কৃষ্ণেন্দু পালের গাড়িতে ইভিএম মেশিন উদ্ধার হয়। চার পোলিং অফিসার তাঁর গাড়িতে করে যাচ্ছিলেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই ওই চারজন ভোটকর্মীকে সাসপেন্ড করে নির্বাচন কমিশন। এই ঘটনায় ফের ওই বুথে পুনরায় ভোটগ্রহণের নির্দেশ দেওয়া হয়। এই নিয়ে বেশ জলঘোলাও হয় রাজনৈতিক শিবিরে। বিজেপির বিরুদ্ধে ভোট প্রভাবিত করার অভিযোগ ওঠে।