Lockdown Crisis: লকডাউনের জেরে খাবারে টান, অরুণাচলে বিষাক্ত গোখরো মেরে খেলো তিন জন
গোখরো সাপ (Photo Credits: Pixabay)

গুয়াহাটি, ২০ এপ্রিল: টানা লকডাউনের জেরে খাবারের আকাল দেখা দিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। দারিদ্র্য সীমার নিচে বসবাসকারী মানুষের অবস্থা খুবই করুণ। এই পরিস্থিতিতে অরুণাচল প্রদেশের (Arunachal Hunters) একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ১২ ফুটের বিষাক্ত গোখরো সাপ গলায় পেঁচিয়ে দাঁড়িয়ে আছে তিনজন। তাদেরই একজন বলছে, খাবার নেই তাই এই গোখরোকে মেরে ফিস্ট করলাম। লকডাউনের জেরে কাজ নেই দীর্ঘদিন জমানো খাবারও শেষ তাই জঙ্গলে খাবারের খোঁজে গিয়ে এই গোখরোটাকে তারা দেখতে পায়। সেটিকে মেরে কলাপাতা কেটে তাতে মাংস ছাড়িয়ে রান্না করে খেয়েছে।

বাড়িতে খাবার জন্য একমুঠো চালও না থাকায় এভাবেই তাদের পেট ভরাতে হয়েছে। ইতিমধ্যেই সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বনকর্তাদের তরফে ইতিমধ্যেই বন্যপ্রাণ সংরক্ষণ আইনে ওই তিনজনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। তবে অভিযোগ দায়েরের খবর পেয়েই উধাও হয়েছে তিন অভিযুক্ত। আরও  পড়ুন-Yogi Adityanath's Father Dies: প্রয়াত যোগী আদিত্যনাথের বাবা আনন্দ সিং বিস্ত

উল্লেখ্য, গোখরো সাপকে মারা আইনত দণ্ডনীয় অপরাধ। এই অপরাধে অপরাধীরা কখনওই জেল থেকে মুক্তি পাবে না। এমনিতেই অরুণাচল প্রদেশে বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে। সম্প্রতি সেখানে এক বিশেষ প্রজাতির সাপের সন্ধান পেয়েছেন গবেষকরা। যার নামকরণ হয়েছে হ্যারি পটারের শ্রষ্টা জে কে রাউলিংয়ের সৃষ্ট চরিত্র সালাজার স্লেথরিন-এর নামে।