Bipin Rawat's Wife Madhulika: শহিদ জওয়ানদের স্ত্রীদের স্বাবলম্বী করাতেন বিপিন পত্নী মধুলিকা রাওয়াত
Bipin Rawat, Mdhulika Rawat (Photo Credit: Twitter)

দিল্লি, ৮ ডিসেম্বর: তামিলনাড়ুতে বায়ুসেনার হেলিকপ্টার ভেঙে পড়ায় ঘটনাস্থলেই মৃত্যু হয় দেশের চিফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের। বিপিন রাওয়াতের সঙ্গে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও (Madhulika Rawat) মৃত্যু হয়। বিপিন রাওয়াত (Bipin Rawat) এবং মধুলিকা রাওয়াতের সঙ্গে এমআই-১৭ এ ছিলেন আরও ১২ জন সেনা কর্মী। যাঁদের মধ্যে ইন্ডিয়ার এয়ার ফোর্সের গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং একমাত্র জীবিত। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি তিনি।  বর্তমানে জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন বরুণ সিং।  বিপিন রাওয়াতের মৃত্যুর পর গোটা দেশে যেমন শোকের ছায়া নেমে আসে, তেমনি মধুলিকার জন্যও মন কাঁদছে বহু মানুষের।

বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াত একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন।  শহিদ সেনা কর্মীর স্ত্রীদের পাশে সব সময় দাঁড়াতে দেখা গিয়েছে বিপিন পত্নীকে।  শহিদ সেনা কর্মীর স্ত্রীদের ভরসা ছিলেন মধুলিকা রাওয়াত। 'ডিফেন্স ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের' প্রধান হিসেবেও কাজ করতেন মধুলিকা রাওয়াত। শহিদ সেনা কর্মীদের স্ত্রীদের নিজের পায়ে দাঁড় করানোরই ওই সংগঠনের প্রধান কাজ।  যার অন্যতম পুরোধা হিসেবে কাজ করতেন মধুলিকা রাওয়াত।

আরও পড়ুন:  IAF Mi-17V5 Helicopter Crash: নির্ভীক সেনা ছিলেন বিপিন রাওয়াত, সিডিএসের মৃত্যুতে শোকবার্তা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির

উত্তরাখন্ডের (Uttarakhand) পৌরিতে জন্ম মধুলিকার। প্রাথমিক পড়াশোনার পর দিল্লি (Delhi) বিশ্ববিদ্যালয় থেকে মনস্তত্ত্ব নিয়ে পড়াশোনা করেন মধুলিকা রাওয়াত। দিল্লি বিশ্ব বিদ্যালয় থেকেই স্নাতক হন মধুলিকা। এরপর বিপিন রাওয়াতের সঙ্গে গাঁটছড়া বেঁধে সংসারের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত হয়ে পড়েন মধুলিকা রাওয়াত। প্রসঙ্গত বিপিন রাওয়াত এবং মধুলিকা রাওয়াতের দুই সন্তান রয়েছে।