Sadaf Jafar: 'পুরুষ পুলিশ আমার পেটে লাথি মেরেছে', একমাস পর জেল থেকে বেরিয়ে মুখ খুললেন সাদাফ জাফর
সাদাফ জাফর (Photo Credits: Twitter/@INC)

লখনৌ, ৭ জানুয়ারি: মাসখানেক আগে লখনৌতে (Lucknow) সিএএ (CAA) নিয়ে প্রতিবাদ চালাচ্ছিলেন অভিনেতা ও সমাজসেবী সাদাফ জাফর (Sadaf Jafar)। ফেসবুকে লাইভ (Facebook Live) দিচ্ছিলেন তিনি। এতদিন ধরে জেল হেফাজতে থাকার পর আজ তিনি ছাড়া পান। ছাড়া পাওয়ার পর তাঁর ওপর হওয়া অত্যাচারের কথা জানান। তিনি বলেছেন,"পুরুষ পুলিশ এসে তাঁর পেটে লাথি মেরেছে। এমনকি পাকিস্তানী বলেও ডেকেছে।" গত সপ্তাহে তাঁকে জামিন দেওয়া হয়েছিল।

গত ১৯ ডিসেম্বরে পরিবর্তন চওকে প্রতিবাদের সময় তাঁকে তুলে নিয়ে যায় পুলিশ। ANI-কে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন,"পুলিশ আমাকে মারধর করেছে। প্রথমে এক মহিলা পুলিশ এসে আমায় থাপ্পড় মারে। এরপর জেনারেল স্তরের এক পুরুষ পুলিশকর্মী এসে মারধর শুরু করে। তিনি আমার পেতে লাঠি মারে।" আরও পড়ুন, রাস্তা আটকে সিএএ-র সমর্থনে বিজেপির সভা, অ্যাম্বুল্যান্সকে পথ ছাড়লেন না দিলীপ ঘোষ

সাদাফ জাফরকে গ্রেফতার করা হলে ক্ষোভে ফেটে পড়ে দেশবাসী। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী এবং চলচ্চিত্র পরিচালক মীরা নায়ার তাঁর গ্রেফতারির প্রতিবাদ জানান। শেষ কিছুদিন জেলে আবদ্ধ থাকার পর মনে হয় 'অন্ধকূপের' মধ্যে তিনি ছিলেন। আমাকে গায়ে দেওয়ার মত চাদর দেওয়া হয়নি। এমনকি খেতেও দেওয়া হয়নি। সিএএ-র প্রতিবাদে (CAA Protest) যাদেরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে তাদের পাশেই তিনি দাঁড়াবেন বলে জানান তিনি।

তাঁর আইনজীবী জানান, সাদাফকে দাঙ্গার মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে। এরপর স্থানীয় আদালতের বিচারক লখনৌ পুলিশকে জানান, তাঁর বিরুদ্ধে অশান্তির কোনও যথার্থ প্রমাণ নেই। সাদাফ জাফর আরও জানান, যাঁরা গণতন্ত্রে বিশ্বাস করেন সকলেই এই ধরণের কাজকে বিরোধিতা করবে। সিএএ প্রতিবাদের বলি হতে হয় প্রায় ২৫ জনকে।