Coronavirus: ১ দিনে করোনাভাইরাসে আক্রান্তের রেকর্ড সংখ্যা ৬,৬৫৪, দেশজুড়ে মোট আক্রান্ত ১,২৫,১০২
Coronavirus Outbreak in India (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ২৩ মে: গত  ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বিগত সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গেল। ১ দিনে আক্রান্তের সংখ্যা দেশজুড়ে ৬,৬৫৪। সবমিলিয়ে দেশে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১,২৫,১০২। এরমধ্যে ৬৯,৫৯৭ জন করোনা আক্রান্ত রোগী এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩,৭২০। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে এমনটাই জানা যাচ্ছে।

করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে জিতে সুস্থ হয়ে উঠেছেন ৫১,৭৮৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩,২৫০ জন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন থেকে এমনটাই জানা যাচ্ছে। মহারাষ্ট্রের পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যা এ রাজ্যে সর্বাধিক। মোট করোনা আক্রান্তের সংখ্যা এ রাজ্যে ৪৪,৫৮২, মৃত্যু হয়েছে মোট ১,৫১৭ জনের। যা অন্যান্য রাজ্যের তুলনায় অনেকগুণ বেশি। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ১৪,৭৫৩। মৃত্যু হয়েছে ৯৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৭,১২৮ জন।

করোনাভাইরাসে আক্রান্তকারী রাজ্যের মধ্যে ১০টি রাজ্যের পরিস্থিতি অত্যন্ত আশঙ্কার। এই রাজ্যগুলির মধ্যে রয়েছে- মহারাষ্ট্র, গুজরাত, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটক। দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যার বিচারে ৯০ শতাংশ রোগী এই ১০ রাজ্যের। এছাড়া মুম্বই, আহমেদাবাদ, পুনে, দিল্লি এবং কলকাতা-সহ ৫টি শহরে আক্রান্তের সংখ্যা ৬০ শতাংশ। পাশাপাশি ৭০ শতাংশ আক্রান্তের সংখ্যা এই ১০টি শহরে- মুম্বই, আহমেদাবাদ, পুনে, দিল্লি, কলকাতা, ইন্দোর, থানে, জয়পুর, চেন্নাই, সুরাট।