পাঞ্জাবি স্বামীর সঙ্গে প্রথমবার করবা চৌথ ব্রত পালন নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জির
করবা চৌথ ব্রত পালন নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জির (Photo Credits: Instagram)

কলকাতা, ১৮ অক্টোবর: বিয়ের পর প্রথমবার 'করবা চৌথ' (Karwa Chauth) ব্রত করে বেজায় খুশি টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি (Srabanti Chatterjee)। করবা চৌথের ব্রত পালন করে স্বামী রোশন সিংয়ের (Roshan Singh) সঙ্গে ফটোশুট করে ছবিও দেন। স্বামী রোশনের মঙ্গলার্থে প্রথমবার করবা চৌথের ব্রত পালনের ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। হাতে চূড়া, কপালে সিঁদুর, লাল- আকাশি শাড়িতে নিখাদ পাঞ্জাবিই লাগছিলেন এই বং কন্যা।

 

স্বামী রোশন সিংয়ের সঙ্গে শ্রাবন্তী চ্যাটার্জি (Photo Credits: Instagram)

‘করবা চৌথ’ মূলত উত্তর ও উত্তর পশ্চিম ভারতে পালনীয় ব্রত। রীতি হল, সূর্যোদয় থেকে সূর্যাস্ত ব্রতীরা কিছু খাবেন না। এমনকি, জলপানও নিষিদ্ধ। তাই অনেক প্রদেশেই সূর্যোদয়ের আগে বিবাহিতারা খেয়ে নেন। সাধারণত সেই খাবার তাঁকে বানিয়ে দেন তাঁর শাশুড়ি। এই ব্রত ছিল মূলত সৈন্যদের স্ত্রীদের জন্য। পরে তা ছড়িয়ে পড়ে সমাজের অন্য স্তরে। এখন তো সার্বিকভাবেই বিবাহিত মহিলারা এই ব্রত পালন করেন স্বামীর মঙ্গল কামনায়। আরও পড়ুন, বিচ্ছেদের গুজব উড়িয়ে স্বামীর মঙ্গলার্থে নিক জোনাসের জন্য 'করবা চৌথ' ব্রত রাখলেন পিগি চপস

 

করবা চৌথের সাজে শ্রাবন্তী চ্যাটার্জি (Photo Credits: Instagram)

গতকাল ছিল এবছরের 'করবা চৌথ' উৎসব। দেশজুড়ে বলিউড থেকে টলিউড সবার সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে উৎসব উদযাপনের ছবি। কেউবা সাত সমুদ্র পাড়ে, কেউবা আরব সাগরের বুকে আবার কেউ সিটি অফ জয়ে বসে পালন করলেন 'করবা চৌথ।