Nawazuddin Siddiqui: এবার বিদেশের মাটিতেও সম্মানিত নওয়াজউদ্দিন সিদ্দিকি;  গোল্ডেন ড্রাগন অ্যাওয়ার্ড পেলেন অভিনেতা
নওয়াজউদ্দিন সিদ্দিকি (প্রতীকী ছবি: Instagram)

ভিয়েতনাম, ৩১ অক্টোবর: এবার বিদেশের মাটিতেও সম্মানিত নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। ভিয়েতনামে (Vietnam) গিয়ে গোল্ডেন ড্রাগন অ্যাওয়ার্ড (Golden Dragon Award) নিয়ে এলেন অভিনেতা (Actor)। দেশের মাটিতে একাধিক জায়গায় সম্মানিত হয়েছেন তিনি। এবার বিদেশেও অভিনয়ের জন্য প্রশংসা কুড়িয়ে এলেন তিনি। গত মঙ্গলবারই নিজের টুইটার হ্যান্ডেল (Twitter) থেকে পোস্ট করে একথা জানিয়েছেন তিনি। জানিয়েছেন, "ডেঞ্চ জুটিকে অভিনন্দন লাইফটাইম অ্যাওয়ার্ড অ্যাচিভমেন্ট ছিনিয়ে নেওয়ার জন্য। গোল্ডেন ড্রাগন অ্যাওয়ার্ডের মত এমন অনন্য সম্মান আমায় প্রদান করার জন্য ধন্যবাদ ওয়ালস, ইউকে তথা গোল্ডেন ড্রাগন অ্যাওয়ার্ড-এর কনসোল জেনারেল মিক আন্টনিও আপনাকে।"

নওয়াজউদ্দিন সিদ্দিকি যখন বলিউডে পদার্পণ করেন, তখন ছিলেন সামান্য একজন জুনিয়র আর্টিস্ট। সেদিন থেকে আজকের এই উড়ান খুব একটা মসৃণ ছিল না। ‘মুন্নাভাই এমবিবিএস’ছবিতে কিছুক্ষণের জন্য এক পকেটমারের চরিত্রে স্ক্রিনে দেখা গিয়েছিল নওয়াজকে। এমন বহু ছবিতেই ছোট ছোট চরিত্রে তাঁকে দেখা গিয়েছে। কিন্তু প্রথমবার তিনি নজর কাড়েন ‘কাহানি’ ছবিতে। সেই থেকে আর পিছনে তাকাতে হয়নি তাঁকে। ‘গ্যাংস অফ ওয়াসেপুর’, ‘দ্য লাঞ্চবক্স’, ‘মান্টো’, ‘ফোটোগ্রাফ’-এর মতো ছবিতে অভিনয় করে বড়পর্দা নয়, ওয়েব সিরিজেও নজর কেড়েছেন দর্শকদের (Audience)। ‘সেক্রেড গেমস’-এ অভিনয়ের জন্য বহু তাবড় অভিনেতাই তাঁকে বাহবা জানিয়েছিলেন। এবার কার্ডিফ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালের তরফে সম্মানিত হলেন অভিনেতা। আরও পড়ুন: Bollywood: স্পোর্টস ব্রা পরে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর, উত্তাপ বাড়ল অনুরাগীদের মনে (দেখুন ছবি)

ব্রিটেনের কনসেল জেনারেল অফ ওয়ালস, মিক অ্যান্টনিয়ো নওয়াজউদ্দিনের হাতে তুলে দেন গোল্ডেন ড্রাগন অ্যাওয়ার্ড। স্পেশ্যাল জুরি অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়েছে তাঁকে। এরপরে মুক্তি পেতে চলেছে নওয়াজের ‘মোতিচুর চকনাচুর’ছবিটি। ছবিটি (Cinema) মুক্তি পেতে চলেছে চলতি বছরের ১৫ নভেম্বর। ছবিতে নওয়াজের সঙ্গে অভিনয় করেছেন আথিয়া শেট্টি।