International Film Festival of India: করোনা মহামারীর কারণে পিছিয়ে গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

নতুন দিল্লি, ২৪ সেপ্টেম্বর: করোনা মহামারীর কারণে পিছিয়ে গেল ৫১ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (International Film Festival of India)। নভেম্বরের ২০-২৮ তারিখ গোয়ায় চলচ্চিত্র উৎসবের আসর বসার কথা ছিল। আগামী বছরের ১৬-২৪ জানুয়ারিতে হবে এই উৎসব। তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javadekar) বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন যে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার পরে উৎসব স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের আধিকারিকরা জানিয়েছেন, করোনা পরিস্থিতি মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

জাভড়েকর বলেছেন, "আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের গাইডলাইন এবং প্রোটোকল অনুসারে ২০২১ সালের ১৬ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত গোয়ায় এই উৎসব যৌথভাবে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উৎসব একটি হাইব্রিড ফর্ম্যাট অর্থাৎ ভার্চুয়াল এবং শারীরিক ফর্মাটে হবে।" আরও পড়ুন: NCB Summons Deepika Padukone: মাদক তদন্তে দীপিকা পাদুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরকে ডেকে পাঠাল এনসিবি

মন্ত্রী বলেন, আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল সার্কিটে করোনাভাইরাস মহামারী সম্পর্কিত সমস্ত প্রোটোকল কঠোরভাবে মেনে চলা হবে।