12th Fail: ২৩ বছর পর 'গদর'এর রেকর্ড ছুঁল টুয়েলভথ ফেল, ছবির রজতজয়ন্তীতে কী লিখলেন আবেগতাড়িত বিক্রান্ত মেসি?
12th Fail (Photo Credits: X)

গত বছর ২৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra) পরিচালিত ছবি 'টুয়েলভথ ফেল' (12th Fail )। দর্শক থেকে চলচ্চিত্র সমালোচক সকল স্তরে দারুণ প্রশংসা কুড়িয়েছে এই ছবি। টুয়েলভথ ফেল আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার (Manoj Kumar Sharma) সংগ্রামে ভরপুর জীবন কাহিনী পর্দায় তুলে ধরেছেন পরিচালক। ছবিতে বিক্রান্ত মেসি (Vikrant Massey) এবং মেধা শঙ্করের (Medha Shankr) অনবদ্য অভিনয় ছিল নজরকাড়া। দর্শকদের ভালোবাসায় নয়া মাইলফলক গড়ল 'টুয়েলভথ ফেল'। ওটিটি-তে মুক্তি পাওয়ার পরেও প্রেক্ষাগৃহে চলছে এই ছবি। বিগত ২৩ বছরে প্রথম কোন ছবি টানা ২৫ সপ্তাহ সিনেমা হলে চলছে। এর আগে ২০০১ সালে সানি দেওল এবং আমিশা প্যাটেল অভিনীত 'গদর' (Gadar) প্রেক্ষাগৃহে ২৫ সপ্তাহ পার করেছিল। মাঝের ২৩ বছরে বলিউডে বহু সফল ছবি তৈরি হয়েছে। বক্স অফিসে ১,০০০ কোটির অঙ্ক পার করেছে। কিন্তু প্রেক্ষাগৃহে রজতজয়ন্তী'র ( Silver Jubilee) মুখ দেখেনি কোন ছবি।

আরও পড়ুনঃ ঈদের চাঁদে ঢাকল সলমন-রণবীরে সম্পর্কের দূরত্ব, ভাইজানের দাওয়াতে গ্যালাক্সিতে সস্ত্রীক ক্যাটরিনার প্রাক্তন

সিনেমা হলে ছবির রজতজয়ন্তী উপলক্ষ্যে 'টুয়েলভথ ফেল' (12th Fail) অভিনেতা বিক্রান্ত মেসি লিখেছেন, 'গত ২৩ বছরে কোন ছবির কপালে এই মাইলফলক জুটল। দর্শকদের ধন্যবাদ, তাঁদের জন্যেই আমাদের স্বপ্নপূরণ হয়েছে। আপনাদের জন্যেই এটি সম্ভব হয়েছে'।

'টুয়েলভথ ফেল'এর রজতজয়ন্তী... 

 

View this post on Instagram

 

A post shared by Vikrant Massey (@vikrantmassey)

দর্শক, সমালোচক থেকে শুরু করে বলিউডের তারকারা একাধারে টুয়েলথ ফেলের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন প্রত্যেকেই। ২০২৪ সালের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে (Filmfare Award) সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সের চিত্রনাট্যসহ ৮টি পুরস্কার এসেছে টুয়েলভথ ফেলের ঝুলিতে।