Sonu Sood: ‘আজকের পর আর খালিপেটে রাত কাটাবে না বারণসী ঘাটের ৩৫০টি মাঝি পরিবার’
সোনু সুদ (Photo Credits: Instagram)

ফের সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। বন্যার জেরে প্রায় অনাহারে দিন কাটাচ্ছেন বারাণসীর মাঝিরা। তাঁদের তরফেই অভিনেতার কাছে সাহায্য প্রত্যাশা করেছিলেন এক সমাজকর্মী। এমন বিপর্যয়ের কতা শুনে চুপ করে থাকার লোক নন তিনি। প্রায় সঙ্গে সঙ্গেই সহযোগিতার বার্তা পৌঁছায় ওই সমাজকর্মীর কাছে। বারাণসীর ওই সমাজকর্মী দিব্যাংশু উপাধ্যায় গত মঙ্গলবার অভিনেতা সোনু সুদকে টুইটারে জানান, বন্যার জেরে গঙ্গায় নৌকা নিয়ে বেরোনোর সুযোগ নেই। তাই বারাণসী ঘাটের ৩৫০টি মাঝি পরিবার অনাহারে দিন কাটাচ্ছে। এর ১ ঘণ্টার মধ্যেই এক টুইট বার্তায় সোনু সুদ জানান, “আজকের পর বারাণসী ঘাটের মাঝি পরিবারের কোনও সদস্যকেই খালিপেটে ঘুমোতে হবে না।” আরও পড়ুন-Silvio Berlusconi: করোনা আক্রান্ত ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি, রয়েছেন হোম আইসোলেশনে

এর পরে পরেই সোনু সুদের সহকারী নীতি গোয়েল সমাজকর্মী দিব্যাংশু উপাধ্যায়কে ফোন করে জানান, ১ ঘণ্টার মধ্যেই রেশনের জিনিসপত্র বারাণসীতে ওই ৩৫০টি পরিবারের কাছে পৌঁছে যাবে। এরপর উপাধ্যায়ের টিমের তরফে এক বিবৃতিতে জানানো হয়, “আমরা মুহূর্তের মধ্যে অভিনেতার তরফে ৩৫০টি রেশন কিট পেয়ে যাই। প্রত্যেক পরিবারের জন্য বরাদ্দ সেই রেশন কিটে ৫ কিলো আটা, ৫ কিলো চাল, ২ কিলো ছোলা, এবং মশলা ও অন্যান্য খাদ্যদ্রব্যের প্যাকেট ছিল। বুধবারেই যুদ্ধকালীন তৎপরতায় ১০০ পরিবারের হাতে এই রেশন কিট তুলে দেওয়া হয়েছে।”

সোনু সুদকে ধন্যবাদ দিয়ে টুইট

আশা নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান সমাজকর্মী দিব্যাংশু উপাধ্যায়। তিনি জানান, “রেশন কিট বাবাদ য়া খরচ হয়েছিল, স্থানীয় হকারদের সেসব টাকা পয়সা মিটিয়ে দিয়েছেন অভিনেতা। লকডাউনের সময় এই মাঝি পরিবারের মুকে অন্ন তুলে দেওয়ার বন্দোবস্ত করেছে আশা। কিন্তু এই ৩৫০টি পরিবারের ত্রাণ জোগাড় করা সম্ভব হচ্ছিল না। তাঁদের কাছে এর জন্য যথেষ্ট ত্রাণ ছিল না। এরপরেই আমি সোনু সুদকে টুইট করি। কারণ জানতে পেরেছিলাম, এই বিপর্যয়ের সময় তিনি মানুষের জন্য কাজ করে চলেছেন। এবং তিনি সঙ্গে সঙ্গেই আমাদের বার্তার জবাব দিয়েছেন ও যথাযথ পদক্ষেপ করেছেন সময়মতো।”