Amitabh Bachchan: এবার হাসপাতালেই কেঁদে ফেললেন কোভিড আক্রান্ত অমিতাভ বচ্চন, কেন জানেন? (দেখুন ভিডিও)
অমিতাভ বচ্চন (Photo Credits: Twitter)

করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। সেখানেই চোখের জল ধরে রাখতে পারলেন না প্রবীণ অভিনেতা। কেননা পোল্যান্ডের এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা সিনিয়র বচ্চনের বাবা হরিবংশ রাই বচ্চনকে শ্রদ্ধা জানালেন তাঁর কবিতা পাঠের মধ্যে দিয়ে। ইতিমধ্যেই সেই আবৃত্তির ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন অমিতাভ বচ্চন। যেখানে শুনতে পাওয়া যাচ্ছে, রকলো বিশ্ববিদ্যালয়ের এক দল পড়ুয়ার সমস্বরে আবৃত্তি। কবিতার নাম ‘মধুশালা’। বলা বাহুল্য, হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে প্রতিদিন অনুরাগীদের কথা মাথায় রেখে সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করে যাচ্ছেন অমিতাভ। তাই ২১ তারিখের বিষয়টি নতুন কিছু নয়।

পোল্যান্ডের মানুষ যে অমিতাভ ও হরিংবংশ রাই বচ্চনকে ভালবাসে, এই ঘটনা নতুন নয়। গত ডিসেম্বরেই আমন্ত্রণ রক্ষা করতে পোল্যান্ডে যান বিগ-বি। সেখানে রকলো সোনেটারে বাবা হরিবংশ রাই বচ্চনের চিত্রিত ভাস্কর্য উন্মোচন করেন। অমিতাভকে সম্মাননাও প্রদর্শন করা হয়। অমিতাভ লেখেন, “ইউনেস্কোর বিচারে সাহিত্যের শহরের আখ্যা পেয়েছে পোল্যান্ডের রকলো। আমি চোখের জল ধরে রাখতে পারছি না। রকলো বিশ্ববিদ্যালয়ের পডুয়ারা ছাদে দাঁড়িয়ে সমবেত কণ্ঠে বাবুজির মধুশালা কবিতাটি আবৃত্তি করছেন।” আরও পড়ুন-COVID-19 Cases In India: বুধবার সংক্রমণ বিধ্বস্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছুঁই ছুঁই

এই মুহূর্তে কোভিড আক্রান্ত হয়ে মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি রয়েছেন অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বর্যা রাই বচ্চন ও খুদে সদস্য আরাধ্যা। আগে উপসর্গহীন হওয়ায় বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলেন ঐশ্বর্যা ও আরাধ্যা। তবে পড়ে উপসর্গ দেখা দিতেই দুজনকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়।