Big B Falls For It Again: ভারতে দীপবলি, নাসার ভুয়ো ছবি শেয়ার করে ফের বিড়ম্বনায় অমিতাভ বচ্চন
ফের ভুয়ো ছবির গেরোয় অমিতাভ (Photo Credits: Twitter)

মারণ রোগ করোনাভাইরাসের কবলে বিশ্ব। ভারতের অবস্থাও বেশ খারাপ। এই পরিস্থিতিতে ২১ দিনের লকডাউনে রয়েছে দেশ। মহামারীকে রুখতে কেউ যে একা নেই তা প্রমাণ করতে সম্প্রতি দেশবাসীকে বিদ্যুৎ বন্ধ রাখার অনুরোধ করেন প্রধানমন্ত্রী। ৫ তারিখ রবিবার রাতে নয় মিনিটের জন্য সবাই প্রদীপ জ্বালান। এই ছিল তাঁর অনুরোধ। মহামারী করোনাকে রুখতে এই একতার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দেশবাসী। তালিকায় ছিলেন বলিউডের সেলেবরাও। আর সেখানেই ফের বড়সড় ভুল। আবারও ভুলটা করলেন বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan )। নাসার ওয়েবসাইটে দেখাচ্ছে আলোকময় ভারত। সেই ছবি শেয়ার করে বলিউড শাহেনশা লিখলেন, “বিশ্ব আমাদের দেখছে, আমরা একতাবদ্ধ।” পরে জানা গেল, তাঁর শেয়ার করা ওয়েবসাইটটি আসলে ভুয়ো।

দুর্ভাগ্যবশত সংশ্লিষ্ট ওয়েবসাইট ও তার ছবি আসল কি না তা যাচাই করেননি সিনিয়র বচ্চন। এরপরেই নাসার তরফ থেকে জানানো হয় যে এই ছবি ও ওয়েবসাইটটি ভুয়ো। তবে এটিই প্রথম নয়, এর আগেও একই ভুল করেছেন তিনি। তবে পরের বার নিশ্চই বিষয়টি নিয়ে সতর্ক হবেন অমিতাভ বচ্চন। বিগ-বির দেখাদেখি এই ভুয়ো ছবিতে ভরেছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া। তবে তার সবকটিই ভুয়ো বার্তা। আরও পড়ুন-Tiger At Bronx Zoo In US Tests Positive: বাঘিনীর শরীরে করোনাভাইরাস, মার্কিন মুলুকের চিড়িয়াখানায় নয়া আতঙ্ক

গত ২২ মার্চ দেশে জনতা কার্ফিউর আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সময় তাঁর ডাকে সাড়া দিয়ে করতালি থেকে শুরু করে সাধারণ মানুষ কাঁসর, ঘণ্টা, থালা, ঢাক ঢোল, এমনকী বাজি, বোমা ফাটাতেও দ্বিধা করেনি। সেসময়ও একটি ছবি শেয়ার করেন অমিতাভ। তাতে রেখা ছিল, করতালিতে করোনাভাইরাস মরবে। এমন ভুয়ো বার্তা শেয়ার বিড়ম্বনায় পড়ে যান এই সেলেব। তখনই অনেকে আশা করেছিলেন প্রিয় অভিনেতাকে যেন ফের এমন বিড়ম্বনায় পড়তে না হয়। তবে কার্যক্ষেত্রে তা ঘটল না।