Lata Mangeshkar Health Update: শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে লতা মঙ্গেশকরের
লতা মঙ্গেশকর (Photo Credits: Getty)

মুম্বই, ১৬ নভেম্বর: সুরের সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শারীরিক অবস্থার (Health) খানিকটা উন্নতি হয়েছে। গত সোমবার থেকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি (Breach Candy Hospital) হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যায় গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। অভিনেত্রী শাবানা আজমি (Shabana Azmi) , হেমা মালিনী (Hema Malini) ও অন্যান্য বহু বলিউড তারকা ও অনুরাগীরা তাঁর সুস্থতা কামনা করেন। পরিবারের তরফ থেকে জানানো হয়, এখনও পর্যন্ত তিনি হাসপাতালেই রয়েছেন। তবে  ভালোই আছেন। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন।

কোকিলকণ্ঠী এই গায়িকার বয়স ৯০ বছর। বয়সজনিত কারণে অসুস্থতা বাড়ছে তাঁর। রবিবার পর্যন্ত তাঁর অবস্থা মোটামুটি ঠিকই ছিল। সোমবার রাত ২ টো নাগাদ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গুরুতর শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। ফলে আইসিইউতে (ICU) রাখা হয়েছিল তাঁকে। এরপর থেকে চিকিৎসকদের তত্বাবধানেই রাখা হয়েছিল।

আরও পড়ুন, গুরুতর অসুস্থ হয়ে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর

সেপ্টেম্বরের ২৮, ১৯২৯-এ তিনি জন্মগ্রহন করেছিলেন। তাঁর ঝুলিতে রয়েছে অসংখ্য অ্যাওয়ার্ড। ভারতরত্ন (Bharat Ratna) অ্যাওয়ার্ড পেয়েছিলেন ২০০১ সালে। প্রায় ২৫, ০০০ গান গেয়ে ১৯৭৪ সালে গিনেস ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডের তালিকায় তাঁর নাম রচিত হয়, আর তা ১৯৪৮-১৯৭৪ সময়সীমার মধ্যে। প্রায় ৩৬ টি ভাষায় গান গেয়েছেন তিনি। দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ছাড়া আরও অনেক জাতীয়, আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হন ভারতের গৌরব লতা মঙ্গেশকর।