Lata Mangeshkar Health Update: গুরুতর অসুস্থ হয়ে মুম্বইয়ের হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর
লতা মঙ্গেশকর (Photo Credits: PTI)

মুম্বই, ১১ নভেম্বর: লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) অনুরাগীদের জন্য দুঃখের খবর। কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরকে আজ সকালে গুরুতর শ্বাসকষ্টজনিত কারণে মুম্বইয়ের বিচ ক্যান্ডি হাসপাতালে (Mumbai's Breach Candy Hospital) ভর্তি করা হয়। শারীরিক অবস্থা ঠিক থাকলে কাল তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে বলে জানা গেছে।

কোকিলকণ্ঠী এই গায়িকার বয়স হয়েছে ৯০। বয়সজনিত কারণে এমনিতেই অসুস্থতা বাড়ছে গায়িকার। তাই চিকিৎসকদের পরামর্শ নিয়েই চলতে হচ্ছে তাঁকে। রবিবার তাঁর অবস্থা মোটামুটি ঠিকই ছিল। নভেম্বর ১০ তারিখ পদ্মিনী কোলাপুরেকে তিনি ‘পানিপথ’ (Panipat) ছবির জন্য শুভেচ্ছাও জানান। কিন্তু সোমবার সকাল থেকে পরিস্থিতি ক্রমশ খারাপ হতে থাকে। শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। অবস্থার ক্রমশ অবনতি হতে থাকায় হাসপাতালে ভর্তি করতে হয় সুরসম্রাজ্ঞীকে। PTI-এর রিপোর্ট অনুযায়ী, আজ রাত ২ টো নাগাদ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। ফলে আইসিইউ-তে রাখা হয় তাঁকে। আরও পড়ুন, কপিল দেবের অভিনব নটরাজ শটে রণবীর সিংয়ের আত্মপ্রকাশ, চমকের ঝুলি নিয়ে আসতে চলেছে বায়োপিক '৮৩'

ডাক্তার ফারুক ই উদওয়াদিয়ার চিকিৎসাধীন রয়েছেন প্রবাদপ্রতীম এই গায়িকা। আজ তাঁর বোন আশা ভোঁশলে হাসপাতালে এসে তাঁকে দেখে যান তিনি। উষা মঙ্গেশকর (Usha Mangeshkar) আজ PTI- এর সাংবাদিকদের জানিয়েছেন, "লতা দিদি এখনও পর্যন্ত হাসপাতালেই রয়েছেন। তিনি চিকিৎসকদের তত্বাবধানে রয়েছেন। তিনি চিকিৎসায় সঠিকভাবে সাড়া দিয়েছেন এবং এখন একটু ভালো আছেন। আগামীকাল তাঁকে হাসপাতাল থেকে বাড়ি পাঠানো হবে।"

তাঁর ঝুলিতে রয়েছে এক হাজারেরও বেশি গান। ২০ টি আঞ্চলিক ভাষাতেও গান গেয়েছেন এই সংগীতশিল্পী। দশকের পর দশক সংগীত জগৎ কাঁপিয়েছে তাঁর কণ্ঠ। শুধু হিন্দি গানই নয়, আঞ্চলিক ভাষার গানও একাধারে বিখ্যাত হয়েছে। বাংলা গানে লতা মঙ্গেশকরের অবদান অনেকখানি।