'83 Movie First Look: কপিল দেবের অভিনব নটরাজ শটে রণবীর সিংয়ের আত্মপ্রকাশ, চমকের ঝুলি নিয়ে আসতে চলেছে বায়োপিক '৮৩'
কপিল দেবের অভিনব নটরাজ শটে রণবীর সিং (Photo Credits: Instagram)

বলিউড (Bollywood) দুনিয়ায় একের পর এক বায়োপিকে (Biopic) জায়গা করে নিচ্ছে ক্রিকেটারদের জীবনকাহিনী। এম এস ধোনি (M S Dhoni), মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) যখন বাদ যাননি তখন কপিল দেব কীকরে বাদ পড়তে পারেন? ঠিক সে ভাবনা থেকেই পরিচালক কবীর খান (Kabir Khan) পরিচালনা করছেন কপিল দেবের (Kapil Dev) বায়োপিক '৮৩' ('83)। যাঁর শুরুটা তিনি করলেন কপিল দেবের বিখ্যাত 'নটরাজ শট'-এর পোস্টার প্রকাশের মধ্যে দিয়ে। বিশ্বকাপের সাদা পোশাকে মাথায় কোঁকড়ানো চুল, গোঁফ- রণবীর সিং (Ranveer Singh) যেন অবিকল কপিল দেব।

ছবিটির নাম দিয়েছেন, '৮৩'। নামেই বোঝা যাচ্ছে ১৯৮৩-র প্রেক্ষাপটে তৈরী এই ছবিটি। তবে ছবিতে থাকছে একটা বড় চমক। একটি অসম্প্রচারিত ম্যাচ যা কখনও ভারতবাসী দেখেনি। এখানেই দেখানো হবে সেই বিশ্বরেকর্ড করা ইনিংসটি। ১৯৮৩-তে অধিনায়ক কপিল দেব জয়লাভ করে ভারতকে এনে দিয়েছিলেন বিশ্বকাপ। সেইদিনটি এখনও ভারতীয়দের স্মৃতিতে তাজা। আরও পড়ুন, বলিউডের রূপোলি পর্দায় ফিরছেন যীশু সেনগুপ্ত, এবার বিদ্যা বালনের স্বামীর চরিত্রে

 

এই ছবিতে রণবীর সিং ছাড়াও রয়েছেন দীপিকা পাডুকোন, চিরাগ পাটিল, পঙ্কজ ত্রিপাঠি, সরতাজ সিং প্রমুখ। ছবিটি ২০২০-র ১০ এপ্রিল মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। এর আগে কবীর খান 'এক থা টাইগার', 'টিউব লাইট', 'বজরঙ্গি ভাইজান' ছবিগুলির পরিচালনা করেছেন। আশা করা যাচ্ছে এই ছবিটি রণবীর সিংয়ের অভিনয়ে সাফল্য আনবে।