Shakuntala Devi – Human Computer: বলিউডের রূপোলি পর্দায় ফিরছেন যীশু সেনগুপ্ত, এবার বিদ্যা বালনের স্বামীর চরিত্রে
যীশু সেনগুপ্ত, বিদ্যা বালন (Photo Credits: Twitter)

বলিউডের রূপোলি পর্দায় আবার ফিরে আসছেন অভিনেতা যীশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। এবার বিদ্যা বালনের (Vidya Balan) সঙ্গে জুটি বাঁধছেন 'শকুন্তলা দেবী-হিউম্যান কম্পিউটার' (Shakuntala Devi – Human Computer) ছবিতে। তাঁকে এই ছবিতে বিদ্যা বালনের স্বামীর (Husband) চরিত্রে দেখা যাবে। শকুন্তলা দেবীর স্বামী পরিতোষ ব্যানার্জির চরিত্রটিতে তিনি অভিনয় করবেন। ইতিমধ্যে ছবির শুটিং শুরু হয়ে গেছে।

শকুন্তলা দেবী হলেন ভারতীয় লেখক ও দক্ষ গণিতজ্ঞ (Mathematician)। তিনি ‘মানব কম্পিউটার’ (Human Computer) নামেও পরিচিত। অঙ্কে অসাধারণ দক্ষতার জন্য তাঁকে ১৯৮২ সালে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস’ এর অন্তর্ভুক্ত করা হয়েছিল। তিনি 'দ্য ওয়ার্ল্ড অফ হোমোসেক্সুয়ালস' (The World of Homosexuals) নাম একটি বই লিখেছিলেন। ভারতবর্ষে সমকামীত্ব নিয়ে লেখা বইগুলির মধ্যে এটি অন্যতম। তিনি বেশ কিছু বই লিখেছিলেন যার মধ্যে রয়েছে উপন্যাস,গণিত, ধাঁধাঁ ও জ্যোতির্বিজ্ঞান।

আরও পড়ুন, ১৮ বছর বয়সে ধর্ষণ করেন অস্কার জয়ী পরিচালক রোমান পোলানস্কি, অভিযোগ তুললেন এক অভিনেত্রী

তাঁরই জীবন নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। 'শকুন্তলা দেবী-হিউম্যান কম্পিউটার' ছবিটির পরিচালক অনু মেনন। ছবিটির মুখ্য ভূমিকায় অভিনয় করবেন অভিনেত্রী বিদ্যা বালন। ছবির শুটিংয়ের ফাঁকে তিনি তাঁর অভিজ্ঞতার কথাও জানিয়েছেন। তিনি বলেছেন, "শকুন্তলা দেবী-হিউম্যান কম্পিউটার ছবিতে পরিতোষ ব্যানার্জির চরিত্রটিতে অভিনয় করে অভিভূত। আমার চরিত্রের কিছু দৃশ্যের শুটিং শুরু হয়ে গেছে। ইতিমধ্যে দারুন কিছু দৃশ্যের শুট করে ফেলেছি।" নিজের অভিজ্ঞতা ভাগ করে তিনি আরও বলেছেন- "বিদ্যা বালনের সঙ্গে কাজ করে খুব আনন্দে কাজ করছি। হাসি, মজা আনন্দ করে আমরা শুটিং করছি। পরিচালক অনু মেননের সঙ্গে কাজ করতেও বেশ ভালো লাগছে। তিনি নিজের কাজে নিখুঁত, অত্যন্ত ধৈর্য্যশীল এবং কোনো বিষয় সম্পর্কে সুস্পষ্ট ধারণা রয়েছে। ছবির পুরো টিমের সঙ্গে কাজ করে খুব ভালো লাগছে।"

বাঙালি এই অভিনেতার সঙ্গে কাজ করে পরিচালক অনু মেননও নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। তিনি জানিয়েছেন, বিদ্যা বালন আর যীশু সেনগুপ্তের কেউ জুটি পর্দায় দারুন লাগছে। পরিতোষ ব্যানার্জির চরিত্রে যীশু সেনগুপ্ত অনবদ্য। যীশু ও বিদ্যা বলেন ছাড়াও ছবিতে রয়েছেন অমিত সাধ ও সন্যা মালহোত্রা। এই ছবিটি ২০২০ তে মুক্তি পাবে বলে জানা গেছে। ছবিটির প্রযোজনায় রয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও বিক্রম মালহোত্রা।