Nepotism In Bollywood: 'ইন্দর কুমারও স্বজনপোষণের স্বীকার', অভিযোগ প্রয়াত অভিনেতার স্ত্রী পল্লবী কুমারের
Inder Kumar With Wife Pallavi Kumar, SRK, Karan Johar, Sushant Singh Rajput (Photo Credits: Twitter)

মুম্বই, ২৪ জুন: বলিউডে স্বজনপোষণ (Nepotism) নিয়ে একের পর এক অভিযোগ সামনে আসছে। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর থেকে এনিয়ে সোচ্চার অনেকেই। এবার প্রয়াত অভিনেতা ইন্দর কুমারের (Inder Kumar) স্ত্রীও এ ব্যাপারে গুরুতর অভিযোগ করেছেন। ইন্দর কুমারের স্ত্রী পল্লবী কুমার (Pallavi Kumar) পরিচালক করণ জোহর (Karan Johar) ও অভিনেতা শাহরুখ খানের (Shah Rukh Khan) বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন। ইন্ডাস্ট্রিতে চলতি স্বজনপোষণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জাানিয়েছেন সরকারের কাছে।

ইনস্টাগ্রামে এক ভিডিয়োতে পল্লবী বলেছেন, এখন তো সবাই স্বজনপোষণের কথা বলছেন। সুশান্ত সিংহ রাজপুতের মতোই আমার প্রয়াত স্বামী ইন্দর কুমারও নিজের চেষ্টায় স্বতন্ত্র পরিচয় গড়ে তুলেছিলেন। ২০১৭ সালে মৃত্যুর আগে বেশ কিছুদিন ধরে ইন্দর কুমার কাজের খোঁজে বিভিন্ন ব্যক্তির সঙ্গে দেখা করেন। কিন্তু কেউ তাঁকে সাহায্য করতে রাজি হননি।আমার মনে আছে, মৃত্যুর আগে তিনি কাজের জন্য দুই বিশিষ্ট ব্যক্তির সঙ্গে দেখা করেছিলেন। যদিও ওই সময় তিনি কিছু ছোট প্রোজেক্টে কাজ করছিলেন। কিন্তু তিনি বড় কিছু কাজ করতে চাইছিলেন, যেমনটা তিনি ৯০-এর দশকে করতেন। ওই সময় আমিও তাঁর সঙ্গে ছিলাম এবং এসব আমার সামনেই হয়েছিল। আমরা করণ জোহর ও শাহরুখ খানের কাছে গেছিলাম। করণ জোহর তাঁর ভ্যানের বাইরে ২ ঘন্টা অপেক্ষা করান এবং এরপর তাঁর ম্যানেজার গরিমা এসে বলেন, স্যার ব্যস্ত আছেন। পরে করণ বাইরে এসে বলেছিলেন যে, ইন্দর এখন কোনও কাজ নেই। তবে ম্যানেজার গরিমার সঙ্গে যোগযোগ রাখতে বলেছিলেন। এরপর ১৫ দিন পর্যন্ত তাঁদের ফোন ধরা হত। যদিও বলা হত কোনও কাজ নেই। তারপর নম্বর ব্লক করে দেওয়া হয়।" আরও পড়ুন: Saroj Khan Hospitalized: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি সরোজ খান, এখন ভাল আছেন বলিউডের প্রবীণ কোরিওগ্রাফার

পল্লবী অভিযোগ অভিনেতা শাহরুখ খানের থেকেই এমনই ব্যবহার করা হয়েছিল। তিনি বলেছেন, আমরা জিরো সিনেমার সেটে গিয়ে শাহরুখের কাছে কাজ চেয়েছিলাম। তখন শাহরুখ বলেছিলেন, আপাপত প্রোডাকশন হাউসে ইন্দরকে কাজ দেওয়ার মতো কিছু নেই। তিনিও আমাদের তাঁর ম্যানেজার পূজার সঙ্গে যোগাযোগ রাখতে বলেছিলেন। পরে তিনিও ফোন ধরা বন্ধ করে দেন। এটা কি বিশ্বাস করার মতো যে কোনও প্রোডাকশন হাউসে কোনও কাাজ ছিল না।

পল্লবী বলেন, "করণ জোহর অনেকবার বলেছেন যে তিনি তারকাদের সঙ্গে কাজ করেন ... ভালো আমার স্বামী একজন তারকা ছিলেন ... তবুও লোকেরা তাঁকে কাজের জন্য মন রাখে। এই বড় লোকজনের জন্য মেধাবীদের সাহায্য করা কেন এত কঠিন? তাঁরা কীসের ভয় পাচ্ছেন?" "বা আমরা কেবল বলতে পারি তাঁরা খারাপ মানুষ ... সুন্দর হওয়ার ভান করে। নেপোটিজম বন্ধ হওয়া উচিত ... মানুষ মারা যাচ্ছে এবং এই বড় লোকজনর এখনও এর প্রভাব বুঝতে পারে না। এই ধরনের লোকদের বিরুদ্ধে সরকারের উচিত কঠোর ব্যবস্থা নেওয়া।"