Farhan Akhtar's Birthday: পড়াশুনা শেষ হওয়ার আগেই কলেজ ছেড়ে দেন ফারহান
Photo Source: Instagram

মুম্বই, ৯ ডিসেম্বর: পরিচালক থেকে প্রযোজক। সবেতেই পারফেক্ট তিনি। জাভেদ আখতার এবং হানি ইরানির ছেলে ফারহান(Farhan Akhtar)। ছোট থেকেই সিনেমা, গান, অভিনয় দুনিয়ার মধ্যে তিনি বড় হয়ে উঠেছেন। তাই কেরিয়ার গড়ার ইচ্ছে ছিল ফিল্ম দুনিয়াতেই। যার জন্য কলেজে পড়তে পড়তে পড়াশুনাও ছেড়ে দেন তিনি। তবে সেভাবে কোনও কাজই ঠিকমত করে উঠতে পারছিলেন না ফারহান আখতার(Farhan Akhtar's Birthday)। অবশেষে, মায়ের চাপে পড়ে সঠিক পথে পা বাড়ায় ফারহান আখতার।

ফিল্ম দুনিয়াতে এলেও বেশ কয়েকটি আফসোস রয়েছে তাঁর জীবনে। ৪৬ তম জন্মদিনে জেনে নেওয়া যাক, সেগুলো ঠিক কী ছিল? আমির খান অভিনীত রং দে বসন্তি ছবিটি সেই বছরের অন্যতম সেরা বলিউড ছবি ছিল। সেই ছবি করার অফার পেয়েছিলেন ফারহান আখতার। কিন্তু একেবারেই ইচ্ছে ছিল না তাঁর সেই ছবি করার। যার জন্য ছবির অফার ফিরিয়ে দেন এবং সেই অফার পান আমির খান। আর সেই ছবিটি হয় সুপারহিট। ছবিটির অফার ফিরিয়ে দেওয়ার জন্য আজও আফসোস করেন ফারহান আখতার। আরও পড়ুন: Rashid Khan Hat-Trick Video: বিগ ব্যাশ লীগে হ্যাটট্রিক করলেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান

মাল্টি ট্যালেন্ডেড ফারহান আখতারের কেরিয়ার শুরু ' Dil Chahta Hai' ছবি দিয়ে। এই ছবিটির পরিচালক হিসেবে ছিলেন তিনিই। ছবির স্ক্রিপ্ট রাইটারও ছিলেন ফারহান। এই ছবি দিয়েই অভিনয় এবং স্ক্রিপ্ট রাইটারের দুনিয়ায় ডেব্যু করেন ফারহান আখতার । Lamhe and Himalay Putra'-তে কাজ করেন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে। যে কাজই করেছেন। সেই কাজেই বাহবা পেয়েছেন তিনি। Rock On ছবিতে অভিনেতা এবং গায়ক হিসেবে ডেব্যু করেন তিনি।  ফারহানের কাছে তাঁর সেরা ছবি 'ভাগ মিলকা ভাগ'।

ফারহানের বিষয়ে রয়েছে বেশ কয়েকটি চমকানোর মত খবর। যেমন এই বয়সে এসেও আরশোলাকে যমের মত ভয় পান তিনি। এছাড়াও আরও একটি বিষয় শুনলে আপনি চমকে উঠবেন। শোলে ছবিটি ৫০ বার দেখেছেন ফারহান আখতার। তবু ছবিটি তাঁর কাছে পারফেক্ট নয়। অন্যদিকে, দিওয়ার ছবিটি তাঁর সবথেকে পছন্দের ছবি।