Rashid Khan Hat-Trick Video: বিগ ব্যাশ লীগে হ্যাটট্রিক করলেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান
রশিদ খান (Photo Credits: Getty Images)

বিগ ব্যাশ লীগে (Big Bash League 2019-20) হ্যাটট্রিক করলেন আফগানিস্তানের (Afghanistan) রশিদ খান (Rashid Khan)। লীগে বল হাতে দুর্দান্ত ফর্মে বিশ্বের অন্যতম সেরা এই লেগ স্পিনার। বুধবার সিডনি সিক্সার্সের (Sydney Sixers) বিপক্ষে টি-২০ কেরিয়ারের তৃতীয় এবং বিগ ব্যাশে নিজের প্রথম হ্যাটট্রিক তুলে নেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের এই লেগ স্পিনার। মাত্র ১৩৬ রানের লক্ষ্যে ব্যাটিং করা সিক্সার্সকে চেপে ধরেন রশিদ খান।

ইনিংসের ১১তম ওভারে নিজের তৃতীয় ওভার করতে এসে শেষ দুই বলে স্ট্রাইকার্সের দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান আফগানিস্তানের এই তারকা। রশিদের ঘূর্ণিতে জেমস ভিন্স উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে ধরা পড়েন। নতুন ব্যাটসম্যান হিসেবে নেমেই এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন জ্যাক এডওয়ার্ডস। ইনিংসের ১৩তম ওভার এবং নিজের শেষ ওভারের প্রথম বলে জর্ডান সিল্ককে বোল্ড করেন রশিদ। এরই সঙ্গে বিগ ব্যাশে নিজের প্রথম হ্যাটট্রিক করেন আফগান এই ক্রিকেটার। আরও পড়ুন: Iran Attacks Bases Housing US Troops: মিসাইল হামলায় নিহত ৮০ জন অ্যামেরিকান সেনা, দাবি ইরানের

রশিদ খানের হ্যাটট্রিক ভিডিয়ো:

এর আগে নিজের দ্বিতীয় ওভারে স্ট্রাইকার্স অধিনায়ক ড্যানিয়েল হিউজকে সাজঘরে ফেরত পাঠান রশিদ। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২২ রানে ৪ উইকেট নেন তিনি। রশিদ খান হ্যাটট্রিক করলও ম্যাচটি জিততে পারেননি সিক্সার্স। ৮ বল হাতে রেখেই ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে স্ট্রাইকার্স।