Forbes Asia 100 Digital Stars List: ফোর্বসের ডিজিটাল তারকার তালিকায় অমিতাভ, শাহরুখ, অক্ষয় সহ একঝাঁক ভারতীয়
Amitabh Bachchan, Shah Rukh Khan, Akshay Kumar (Photo Credits: Twitter)

ফোর্বসের (Forbes) বিচারে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সোশাল মিডিয়ায় সবচেয়ে প্রভাবশালী সেলিব্রিটিদের তালিকায় স্থান পেলেন কয়েকজন ভারতীয় তারকা। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), শাহরুখ খান (Shah Rukh Khan), অক্ষয় কুমার (Akshay Kumar), রণবীর সিং, আলিয়া ভাট এবং হৃতিক রোশন। রয়েছেন ক্যাটরিনা কাইফ, অনুষ্কা শর্মা, জ্যাকলিন ফার্নান্দেজ, শাহিদ কাপুর, মাধুরী দীক্ষিত। এছাড়াও বাংলার সংগীত শিল্পী শ্রেয়া ঘোষাল ও নেহা কক্করও রয়েছেন। সোফিয়া ভার্গারা ফোর্বসের বিচারে সর্বাধিক পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের তালিকার শীর্ষে রয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি।

১০০ জন ডিজিটাল তারকাদের তালিকায় ফোর্বস এশিয়া এমন কীর্তিদের তুলে ধরেছে যারা করোনার কারণে অনুষ্ঠানে নিষেধাজ্ঞা সত্ত্বেও ভক্তদের সাথে যোগাযোগের জন্য, সচেতনতা বাড়াতে, অনুপ্রাণিত করতে এবং করোনা ত্রাণের মতো বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় ছিলেন। তালিকাটি কোনও র‌্যাঙ্কিং ছাড়াই প্রকাশ করা হয়েছে। অক্ষয় কুমার একমাত্র ভারতীয় অভিনেতা যিনি ফোর্বসের ২০২০ সালের সেরা দশজন সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতার তালিকায় ১০ নম্বরে রয়েছেন। করোনা ত্রাণে ৭ মিলিয়ন অনুদান দেওয়ার জন্য কৃতিত্ব পেয়েছেন বিগ বি। অক্ষয়কে বলিউডের সর্বাধিক বেতন নেওয়া অভিনেতা হিসাবে বর্ণনা করে তালিকায় বলা হয়েছে যে অভিনেতা ভারতের করোনা ত্রাণে ৪ মিলিয়ন ডলার অনুদান দিয়েছিলেন। মে মাসে ফেসবুক লাইভে “আই ফর ইন্ডিয়া” অর্থ সংগ্রহের কনসার্টে অংশ নিয়েছিলেন, যা থেকে ৫২০ মিলিয়ন টাকা উঠে আসে। আরও পড়ুন: Divya Bhatnagar Passes Away: স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরেই মৃত্যু হল দিব্যার, বিস্ফোরক দেবলীনা

এই তালিকায় হিউ ​​জ্যাকম্যান, ক্রিস হেমসওয়ার্থ, দক্ষিণ কোরিয়ার ব্যান্ড ব্ল্যাকপিংক, বয় ব্যান্ড বিটিএস, অভিনেতা ও গায়ক জে চৌ, লি মিন-হো এবং অভিনেতা মহিরা খান এবং শিল্পী আতিফ আসলাম, ট্রয় সিভান প্রমুখ রয়েছেন। তালিকা অনুসারে, করোনা যোদ্ধাদের জন্য তহবিল সংগ্রহের জন্য “আই ফর ইন্ডিয়া” কনসার্টে হৃতিক উপস্থিত হয়েছিলেন।