Kangana Ranaut: বিএমসির বিপক্ষে জয় কঙ্গনার; ভেঙে ফেলা অফিসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখার নির্দেশ মুম্বই হাইকোর্টের
কঙ্গনা রানাওত File Image | (Photo Credits: Instagram)

অভিনেত্রী কঙ্গনা রানাওতের (Kangana Ranaut) বিরাট জয়। বেআইনি নির্মাণ অভিযোগে কঙ্গনার অফিস ভেঙে ফেলে বিএমসি (BMC)। এরই বিরুদ্ধে মুম্বই হাইকোর্টে মামলা দায়ের করেন কঙ্গনা। সেই মামলায় জয়ী হন কঙ্গনা। মুম্বই হাইকোর্ট অফিস ভেঙে ফেলার নোটিস, মুম্বই সরকারের বিরুদ্ধে তাঁর মন্তব্য, তার পাল্টা আক্রমণে শিবসেনার সঞ্জয় রাউতের মন্তব্য সমস্ত বিষয় খতিয়ে দেখেছে।

অফিস ভেঙে দেওয়ার জন্য যে ক্ষয়ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ করার নির্দেশও দিতে পারে আদালত। মুম্বই আদালত একজন মূল্যনির্ধারণকারীকে নিয়োগ করে, তবে ক্ষতিপূরণ সংক্রান্ত নির্দেশটি সংরক্ষণ করা হয়েছে। আদালত জানিয়ে দেয়,"আবেদনকারী আবেদন করতে পারবেন। বিএমসি কর্তৃক আবেদন সংক্রান্ত বিষয় মিটে না যাওয়া পর্যন্ত এ জাতীয় নিয়ন্ত্রণের বিরুদ্ধে আর কোনও পদক্ষেপ নেওয়া যাবে না।" আরও পড়ুন, শ্রীনগরে জঙ্গি হামলা, শহিদ ভারতীয় সেনার ২ জওয়ান

জয়ের পর তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন কঙ্গনা। তিনি বলেন, "যখন কোনও ব্যক্তি সরকারের বিরুদ্ধে দাঁড়ায় এবং জেতেন, তখন এটি কোনও ব্যক্তির জয় নয়, এটি গণতন্ত্রের জয়"। কিন্তু এখানেই শেষ নয়, মুম্বই হাইকোর্টও কঙ্গনাকে সরকারের বিষয়ে কথা বলার সময় সংযম রাখতে বলে।

কঙ্গনা ও রাজ্য সরকারের মধ্যে সারি শুরু হয়েছিল যখন অভিনেত্রী বলেছিলেন, "তিনি সিনেমা মাফিয়ার চেয়ে মুম্বই পুলিশকেই বেশি ভয় পান।" শিবসেনা নেতা সঞ্জয় রাউত তাঁকে সমস্যা হলে মুম্বইয়ে ফিরে না আসতে বলেছিলেন। এক সাক্ষাত্কারে সঞ্জয় রাউত অভিনেত্রীকে 'বিশ্বাসঘাতক' বলে দাবি করেছিলেন। এই মতবিরোধের মধ্যে মুম্বই ফিরে আসার কথা জানান কঙ্গনা।