Assam Flood: অসমের পাশে অমিতাভ বচ্চন, অক্ষয়-প্রিয়াঙ্কার পর বন্যা দুর্গতদের সাহায্যে এবার ৫১ লক্ষ টাকা দান বিগ বি-র
অমিতাভ বচ্চন। (Photo Credits: IANS)

নয়া দিল্লি, ২৪ জুলাই: Amitabh Bachchan donates Rs 51 lakh to Assam flood victims- অসমে বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়ালেন বলিউড 'শাহেনশা' অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। অসমে ভয়ঙ্কর বন্য়া কবলিত মানুষের ত্রাণ ও উদ্ধার কাজের জন্য মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে অমিতাভ দান করলেন ৫১ লক্ষ টাকা। এভাবে তাদের পাশে দাঁড়ানোয় বিগ বি-কে টুইটের মাধ্যমে ধন্যবাদ জানালেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

অসমের মুখ্যমন্ত্রী-র সেই টুইট করে ৭৬ বছরের অমিতাভ গোটা দেশকে অসমের পাশে থাকার আবেদন করে জানালেন, ''অসম খুব বিপদে আছে। বন্যায় তাই সবাইকে আমার আবেদন বন্যা কবলিতদের সাহায্য করুন।''আরও পড়ুন-মহুয়া মৈত্র-র বক্তৃতায় ফের শোরগোল (দেখুন ভাইরাল ভিডিও)

এর আগে  অসমে বন্য়ায় ক্ষতিগ্রস্থ জলমগ্ন কাজিরাঙা জাতীয় উদ্য়ান উদ্ধার, ও বন্য়া কবলিত মানুষদের জন্য বলিউড তারকা অক্ষয় কুমার মোট ২ কোটি টাকা দান করেছেন। অসমের ব্র্যান্ড অ্যাম্বাসাডার প্রিয়াঙ্কা চোপড়াও মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দান করেছেন। পাশাপাশি প্রিয়াঙ্কা অসমের বন্য়া কবলিত মানুষদের পাশে দাঁড়িয়ে টুইটও করেছিলেন।

প্রসঙ্গত, ভয়বাহ বন্য়ায় অসমের ২৮ লক্ষ মানুষের জীবন প্রভাবিত হয়েছে। অসমের ৩৩টি জেলার মধ্যে ১৯টি-কেই বন্য়া কবলিত হিসেবে ঘোষণা করা হয়েছে। আজ, বুধবার পর্যন্ত বন্যায় মৃতের সংখ্যা ৬৮-তে গিয়ে ঠেকেছে। কাজিরাঙা জাতীয় উদ্যানের ৯৫ শতাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ১৫টি গণ্ডার সহ মোট ২০৪টি পশুর মৃত হয়েছে এই ভয়াবহ বন্য়ায়।