Mahindra's New Managing Director: বছর শেষে 'আনন্দ' বাদ, মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রায় যোগ পবন গোয়েঙ্কার
পবন গোয়েঙ্কা-আনন্দ মাহিন্দ্রা (Photo Credits: PTI/Facebook)

মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রা গ্রুপের (Mahindra & Mahindra) এগ্জিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন আনন্দ মাহিন্দ্রা (Anand Mahindra)। তাঁর বদলে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর পদে বসতে চলেছেন পবন গোয়েঙ্কা (Pawan Goenka)। আজ শুক্রবারই মাহিন্দ্রা গরুপের তরফে এক বিবৃতি দিয়ে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে। জানানো হয়েছে, আগামী বছরে অর্থাৎ ২০২০ সালে পয়লা এপ্রিল থেকেই মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে চলেছেন আনন্দ মাহিন্দ্রা।

সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, 'সেবি গাইডলাইন্স অনুযায়ী, পয়লা এপ্রিল ২০২০ থেকে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার নন-এগজিকিউটিভ পদ রূপান্তরিত হতে চলেছে।' বিবৃতিতে আরও বলা হয়েছে, পয়লা এপ্রিল থেকে 'মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা'র নতুন ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এগজিকিউটিভ অফিসার পদে বসতে চলেছেন পবন গোয়েঙ্কা। 'মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা'য় নন-এগজিকিউটিভ চেয়ারম্যানের দায়িত্ব মেন্টর (Mentor) হিসেবে কাজ করা। ম্যানেজিং ডিরেক্টর হিসেবে স্ট্র্যাটেজিক প্ল্যানিং থেকে নারী-নক্ষত্র সবকিছুই নখদর্পণে রাখতে হবে নন-এগজিকিউটিভ চেয়ারম্যানকে। আগামী এপ্রিল থেকে মাহিন্দ্রা সংস্থার সেই দায়িত্ব গ্রহন করতে চলেছেন পবন গোয়েঙ্কা। আরও পড়ুন: Tata Nexon EV: নতুন বছরেই ইলেকট্রিক কার আনছে টাটা, দাম থাকবে ১৫-১৭ লাখের মধ্যে

লাইভ মিনটের খবর অনুযায়ী মাহিন্দ্রার পক্ষ থেকে এও জানানো হয়েছে, আগামী বছরের ২ এপ্রিল থেকে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ও সিইও পদে বসতে চলেছেন অনিশ শাহ (Anish Shah)। তিনি ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত এই পদে থাকবেন।