Yoga Day 2022: 'যোগ ইসলাম বিরোধী', মালদ্বীপে ভারতীয় দূতাবাসের অনুষ্ঠানে বন্ধ করল বিক্ষোভকারীরা, দেখুন ভিডিয়ো
Yoga Day In Maldives (Photo Credit: Twitter)

দিল্লি, ২১ জুন:   'যোগ ইসলাম বিরোধী।' এমন দাবি করে মালদ্বীপে (Maldives) ভারতীয় (Indian) দূতাবাসের আয়োজিত যোগ দিবসের অনুষ্ঠানে বাধা দিল মালদ্বীপের একদল যুবক। যোগ দিবস উপলক্ষ্যে মালদ্বীপের ভারতীয় দূতাবাস একটি অনুষ্ঠানের আয়োজন করে। ভারতীয় দূতাবাসের যোগ দিবসের অনুষ্ঠানে বাধা দেয় মালদ্বীপের বেশ কিছু মানুষ। যোগের (Yoga) মাধ্যমে সূর্যের পুজো করা হয়। এমন বিশ্বাস থেকেই মালদ্বীপের ওই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয় বলে খবর।

 

মালদ্বীপের যে স্টেডিয়ামে আজ যোগ দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়,  সেখানে আচমকাই বেশ কিছু বিক্ষোভকারী হাজির হয়। যোগ দিবসের অনুষ্ঠঠান বন্ধ করে, স্টেডিয়াম ফাঁকা করার সমন জারি করা হয়। শুধু তাউ নয়, স্টেডিয়াম থেকে বিদায় না নিলে, উপযুক্ত পদক্ষেপ করা হবে বলেও অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এরপরই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয় বলে খবর।

 

মালদ্বীপে যোগ দিবসের ওই অনুষ্ঠানে ভারতীয় দূতাবাসের কর্মীদের পাশাপাশি মালদ্বীপ সরকারের বহু প্রতিনিধিও আজ হাজির হন বলে খবর। কিন্তু অনুষ্ঠান শুরুর পরপরই বিক্ষোভকারীদের হুমকিতে স্টেডিয়াম ছেড়ে মানুষ পালাতে শুরু করেন বলে সেখানকারই একটি টেলিভিশন চ্যানেলের তরফে প্রকাশ করা হয় ভিডিয়ো। ওই ঘটনার পরপরই বিষয়টি নিয়ে চর্চা শুরু হলে, তদন্তের নির্দেশ দেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মহম্মদ সোলি। যারা এই ঘটনায় যুক্ত, তাদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপের নির্দেশ দেন ইব্রাহিম মহম্মদ সোলি।