Yemen's Houthi Attack : লোহিত সাগরে দুটি জাহাজ লক্ষ্য করে হামলা ইয়েমেনের হাউতি বাহিনীর, মাঝ সমুদ্রে আগুন জাহাজে
Missile (Photo Credit: Twitter)

ইজরায়েল হামাস যুদ্ধের মধ্যেই আবার হাউতিদের পক্ষ থেকে রেড সিতে দুটি জাহাজে ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হল। ইউএস সেন্ট্রাল কমান্ডের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

শুক্রবার বাব এল মানদেবে একটি ড্রোনের মাধ্যমে রেডিতে উপস্থিত জাহাজে হামলা চালানো হয়। এর পাশাপাশি আরও একটি জাহাজে কিছুক্ষন পরেই হামলা চালায় ইয়েমেনী হাউতি বাহিনী।

তবে হামলা চালানোর আগে এমএসসি আলানইয়া নামের জাহাজটির সঙ্গো যোগাযোগ করা হয় এবং জাহাজটিকে উত্তরের বদলে দক্ষিণ দিকে যাওয়ার জন্য বলে কিন্তু জাহাজ কতৃপক্ষ সেই দাবি না মানায় হামলা চালানো হয় বলে জানা গেছে। হামলার জেরে জাহজটিতে আগুন ধরে যায়। যদিও সেই আগুন নিভিয়ে ফেলা হয় জাহাজ কর্তৃপক্ষের সহযোগীতায়।

এর পরেও দুবার দুটি আলাদা জাহাজ লক্ষ্য করে হামলা চালায় ইয়েমেনর হাউতি বাহিনী। প্রায় মাস খানেক আগে হাউতিদের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, ইজরায়েলের যে কোন জাহাজ লক্ষ্য করে তারা হামলা চালাবে। সেই ঘোষণা মতো তারা হামলা চালিয়েছেন বলে জানা গেছে।

নভেম্বরের ৯ তারিখে ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র মারা শুরু করেছে।  যদিও বেশিরভাগই ক্ষেপনাস্ত্র ইজরায়েল বা আমেরিকার এয়ার ডিফেন্স সিস্টেমের মাধ্যমে প্রতিহত করা হয়েছে।