Imran Khan: 'ইয়ে হোতা হ্যায় আজাদ মুল্ক', পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরানের ভারত বন্দনা
Imran Khan (Photo Credit: Instagram)

ইসলামাবাদ, ১৫ অগাস্ট: পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan)  গলায় শোনা গেল ভারত (India) বন্দনা। ভারতের স্বাধীন বিদেশনীতির প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। বিদেশমন্ত্রী জয়শঙ্করের প্রশংসা করে, 'ইয়ে হোতা হ্যায় আজাদ মুল্ক' বলে প্রশংসা করেন ইমরান। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে পুতিনের দেশের উপর নিষেধাজ্ঞা জারি করে পশ্চিমি দেশগুলি। পশ্চিমি বিশ্বের নিষেধাজ্ঞায় ভয় না পেয়ে ভারত যেভাবে রাশিয়ার কাছ থেকে তেল কিনছে, দিল্লির সেই স্বাধীন বিদেশনীতির প্রশংসা করে মুখ খোলেন ইমরান খান। এরপরই ভারতের বিদেশমন্ত্রী জয়শঙ্করের প্রশংসা করেন ইমরান খান।

ভারতের মানুষের জন্য কী ভাল হবে, সে বিষয়ে দিল্লি নিরন্তর চেষ্টা চালাচ্ছে। দেশের মানুষকে সুবিধা দিতে দিল্লি সব সময় নিজের কাজ করে যাচ্ছে বলেও প্রশংসা করা হয় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের তরফে।

আরও পড়ুন:  Mukesh Ambani: মুকেশ আম্বানির পরিবারকে হুমকি ফোন, শোরগোল, তদন্তে নেমে পুলিশের জালে ১

রাশিয়ার কাছ থেকে তেল কেনা ভারতের মানুষের জন্য কতটা প্রয়োজনীয়, সেদিকে নজর রয়েছে দিল্লির। সেই কারণেই বিদেশমন্ত্রী জয়শঙ্কর পশ্চিমি বিশ্বের শ্যেন দৃষ্টি এড়িয়ে নিজেদের স্বাধীন বিদেশনীতির ঘোষণা করেন। ফলে স্বাধীন দেশ এমনই হওয়া উচিত বলেও মন্তব্য করেন ভারতের বিদেশমন্ত্রী। ভারতের প্রশংসা করে ইমরান খানের যে বক্তব্য উঠে আসে, তা কার্যত ভাইরাল হয়ে যায়।