US will Protect its Sovereignty if threaten by China: সার্বভৌমত্ব রক্ষায় লড়বে আমেরিকা-বাইডেন
Joe Biden (Photo Credit: ANI/Twitter)

চীনের আগ্রাসনের বিরুদ্ধে প্রয়োজনে লড়বে আমেরিকা। হাউজ অফ রিপ্রেজেন্টেটিভসে রিপাললিকান পার্টির অধিগ্রহন উপলক্ষ্যে এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানান ' চীন যদি আমাদের ভয় দেখায় তাহলে আমরা সার্বভৌমত্ব রক্ষার্থে তা প্রতিহত করব।

চীনের সঙ্গে প্রতিযোগীতায় জিত আমাদের একত্রিত করবে। আমরা সারা বিশ্ব জুড়ে কঠিন পরিস্থিতির সম্মুখীন হচ্ছি। গত ২ বছরে গনতন্ত্র দুর্বল হয়নি বরং শক্তিশালী হয়েছে'। তিনি আরও জানান যে, তিনি যখন প্রেসিডেন্টের পদে বসতে যচ্ছিলেন তখন গল্পটা অন্যরকম ছিল। কিভাবে চীন শক্তিশালী হচ্ছিল এবং আমেরিকা বিশ্বের মধ্যে কিভাবে ক্ষমতা হারাচ্ছিল। তবে এখন আর নয় আমরা প্রেসিডেন্ট জিং পিংকে জানিয়েছি আমরা প্রতিযোগীতা চাই, দ্বন্দ্ব নয়। কয়েক দশক ধরে  চীন এবং অন্যন্য দেশের সঙ্গে প্রতিযোগীতার ক্ষেত্রে আমেরিকা শক্তিশালী জায়গায় রয়েছে।

বেশ কিছুদিন ধরেই স্পাই বেলুন ইস্যুতে সরগরম রয়েছে আমেরিকা এবং চীনের সম্পর্ক।' এমনকি এই চাপানউতোরের মধ্যেই আমেরিকার তরফে থেকে চীনের প্রতিরক্ষামন্ত্রকের সঙ্গে ফোনালাপের কথা বললেও তা কর্যত খারিজ করে দিয়েছে চিন। ইতিমধ্যেই বেলুনের ধংসাবশেষের ছবিও প্রকাশ করেছে মার্কিন সেনাবাহিনী।এর মধ্যেই বাইডেনের এই বার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।