US Election 2020: রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থীর মনোনয়ন গ্রহণ ডোনাল্ড ট্রাম্পের
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ২৮ অগাস্ট: রিপাবলিকান পার্টির (Republican Party) প্রেসিডেন্ট পদপ্রার্থীর মনোনয়ন গ্রহণ করলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। চারদিনব্যাপী দলীয় কনভেনশনের শেষ দিন বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করেছে। তিনি হোয়াইট হাউস থেকে তার সমাপনী ভাষও দিয়েছেন। ভাষণে গোড়া থেকেই প্রতিপক্ষ জো বাইডেনকে আক্রমণ করেছে। ট্রাম্পের দাবি, বাইডেন অ্যামেরিকান মাহাত্ম্য নষ্ট করতে চান।

অ্যামেরিকার প্রেসিডেন্ট বলেন, "এই নির্বাচন সিদ্ধান্ত নেবে আমরা অ্যামেরিকান স্বপ্নকে বাঁচাব কি না। জো বাইডেন অ্যামেরিকার আত্মার ত্রাণকর্তা নন। তিনি অ্যামেরিকার চাকরির ধ্বংসকারী এবং সুযোগ পেলে তিনি অ্যামেরিকান মাহাত্ম্য ধ্বংস করবেন।" বাইডেনকে বিশ্বাসঘাতকতা এবং ভুলত্রুটির ইতিহাসের এক ব্যক্তি হিসেবে ব্র্যান্ডিং করে ট্রাম্প বলেন, "যদি বামপন্থীরা শক্তি অর্জন করে তবে তারা শহরতলিকে ধ্বংস করে দেবে, আপনাদএর বন্দুক বাজেয়াপ্ত করবে।" আরও পড়ুন: COVID-19 Second Wave: জুনের পর ইংল্যান্ডে ১ দিনে সর্বাধিক সংক্রামিত ১ হাজার ৫২২ জন, তবে কি করোনাভাইরাসের সেকেন্ড ওয়েভ শুরু?

করোনা ভ্যাকসিন নিয়েও আশার আলো দেখান ট্রাম্প। তিনি জানান, চূড়ান্ত পরীক্ষার পর্যায়ে তিনটি ভ্যাকসিন রয়েছে। বলেন, আমরা আগাম উৎপাদন করছি যাতে অনেক ডোজ পাওয়া যায়। এ বছর আমরা নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পাব। একসঙ্গে আমরা ভাইরাসকে পিষ্ট করব।"