Coronavirus Death in US: মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু সংখ্যা প্রায় ৫০, ০০০; গত ২৪ ঘণ্টায় মৃত আরও ৩, ১৭৬ জন
মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আতঙ্ক (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ২৪ এপ্রিল: মার্কিন যুক্তরাষ্ট্রে (US) প্রবল হারে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। আমেরিকার জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (Johns Hopkins University) হিসাব অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্র গত ২৪ ঘন্টায় সন্ধ্যা সাড়ে ৮.৩০ পর্যন্ত মহামারী সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে। প্রায় ৩,১৭৬ জনের মৃত্যুর রেকর্ড করেছে। দেশে মোট প্রাণহানির সংখ্যা ৫০,০০০ এর কাছাকাছি পৌঁছেছে। মোট মৃত্যুর সংখ্যা ৪৯, ৮৪৫। মার্কিন যুক্তরাষ্ট্রে মোট ৮৮০,২০৪ জনের করোনাভাইরাস (Coronavirus) আক্রান্ত হয়েছেন।

আমেরিকা যুক্তরাষ্ট্র বিশ্বব্যাপী মহামারীর অন্যতম ক্ষতিগ্রস্ত দেশ। এদিকে বৃহস্পতিবার প্রেসিডেন্ট ট্রাম্প একটি সংবাদ সম্মেলনে জর্জিয়ার গভর্নর ব্রায়ান কেম্পের ওপর বেজায় চটেছেন। তিনি "মোটেও খুশি নন" বলে জানান। কারণ তিনি ২৪ এপ্রিল থেকে রাজ্যে নির্দিষ্ট ব্যবসা-বাণিজ্য পুনরায় চালু করার পরিকল্পনা করছেন। করোনভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে ব্যবসা শুরু করার বিষয়ে চটেছেন তিনি। গভর্নর কেম্প সোমবার ঘোষণা করেন, রাজ্যে স্পা, ট্যাটু পার্লার, সেলুন, বোলিং গলিগুলি এবং শীঘ্রই সিনেমা থিয়েটার এবং রেস্তোঁরাগুলিকে আবার জর্জিয়ার মধ্যে আবার খুলতে দেওয়া হবে। তবে শারীরিক দূরত্ব, সামাজিক দূরত্ব এবং অন্যান্য ব্যবস্থা নিয়ে তবেই তা করা হবে বলে জানান। আরও পড়ুন, কর্মহীন আমেরিকানদের সুবিধার্থে ৬০ দিনের জন্য স্থগিত ইমিগ্রেশন, বললেন ডোনাল্ড ট্রাম্প

বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকাতে অভিবাসীদের প্রবেশ নিষিদ্ধ করার আদেশে স্বাক্ষর করেছেন। করোন ভাইরাস মহামারীর মধ্যে বাইরে থেকে আর কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। হোয়াইট হাউসে অস্থায়ীভাবে ইমিগ্রেশন প্রক্রিয়া স্থগিত করার প্রসঙ্গটি বিশদে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। তিনি বলেন দুমাসের জন্য ইমিগ্রেশন স্থগিত রাখা হয়েছে। আর যাঁর মার্কিন মুলুকে পাকাপাকিভাবে বসবাস করতে চান তাঁদের ক্ষেত্রেই এই স্থগিতাদেশ লাগু হবে। এর ঠিক একদিন আগেই টুইট করে তিনি জানিয়েছেন, মহামারী করোনার জেরে মার্কিনীদেরই এখন চাকরির টানাটানি। তাই ইমিগ্রেশন আপাতত বাতিল। বিবিসি নিউজের তথ্য বলছে, তবে তিনি স্পষ্ট করেছেন যে, এই ইমিগ্রেশন স্থগিতের সিদ্ধান্ত অস্থায়ী ভিসায় মার্কিন মুলুকে যারা কাজ করতে আসছেন, তাঁদের ক্ষেত্রে কোনও প্রভাব ফেলবে না।