India-China Border Tension: উত্তেজনা বাড়ে এমন কোনও পদক্ষেপ এড়াক দুই দেশ, ভারত ও চিনকে বার্তা রাষ্ট্রসংঘের
রাষ্ট্রপুঞ্জের প্রতীকী ছবি United Nations

জেনেভা, ২৮ মে: ভারত ও চিনের মধ্যে উত্তেজনা (India-China Border Tension) কমাতে গতকালই মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। আর আজ রাষ্ট্রসংঘ (United Nations) ভারত ও চিনকে উত্তেজনা কমাতে বলল। রাষ্ট্রসংঘের সেক্রেটারি জেনারেল আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিক (Stephane Dujarric) উভয় দেশকেই লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল সংক্রান্ত উত্তেজনা না বাড়াতে বলেছেন।

ট্রাম্পের মধ্যস্থতার প্রস্তাব প্রসঙ্গে আন্তোনিও গুতেরেসের মুখপাত্র বলেছেন, “ভারত ও চিনের এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত যে তারা কারোর মধ্যস্থতা চায় কি না। সেটা আমরা বলতে পারি না। আমরা পরিস্থিতিটির দিকে নজর দিচ্ছি। এবং আমরা দু'পক্ষকেই এমন কোনও পদক্ষেপ এড়াতে অনুরোধ করছি যাতে পরিস্থিতি আরও উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে।” আরও পড়ুন: India-China Border Tension: ভারত ও চিন সাম্প্রতিক সীমান্ত সমস্যা মেটাতে মধ্যস্থতার প্রস্তাব ডোনাল্ড ট্রাম্পের

ভারত (India) ও চিনের (China) মধ্যে সাম্প্রতিক সীমান্ত সমস্যা মেটাতে গতকাল মধ্যস্থতার প্রস্তাব দেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। গতকাল বিকেলে একটি টুইটে ট্রাম্প লেখেন, "আমরা ভারত ও চিন উভয়কে জানিয়েছি যে অ্যামেরিকা তাদের বর্তমান ক্রম বর্ধমান সীমান্ত বিরোধে মধ্যস্থতা বা সালিশি করতে প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম। ধন্যবাদ!"