Ukraine: যুদ্ধক্ষেত্রে দাঁড়িয়ে বিয়ে করলেন ইউক্রেনের দুই সৈনিক, ধ্বংসের মাঝে ফুটল বিয়ের ফুল (ভিডিও)
Two Ukrainian soldiers got married. (Photo Credits: Twitter)

কিভ (ইউক্রেন), ৭ মার্চ: ভালবাসার কাছে হারল মানল যুদ্ধ। বোমা বর্ষণ, জীবনের হাহাকারের মাঝে বেজে উঠল বিয়ের সানাই। রাশিয়ার আক্রমণের পর ইউক্রেন জুড়ে শুধুই এখন জীবনের ধ্বংসাবশেষ। তারই মাঝে যুদ্ধক্ষেত্রে দাঁড়িয়ে বিয়ে সারলেন দুই ইউক্রেন সেনাকর্মী।

রবিবার রাজধানী কিভের ঢোকার মুখে চেকপোস্টের পাশেই হল এই বিয়ে। সেনার পোশাকেই বর-কনের স্থানীয় রীতি মেনেই বিয়ে হল। বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন শহরের মেয়র সহ সেনা কর্তারা। বিয়ে মিটতেই দেশকে বাঁচাতে স্বামী-স্ত্রী নেমে পড়লেন দেশ বাঁচাতে, বন্দুক হাতে। রাশিয়ার সেনার বিশাল কনভয় তখন কিভ দখল করতে মরিয়া হয়ে ঢুকছে।  আরও পড়ুন: ভয় সরিয়ে, রাশিয়ার ট্যাঙ্কের উপর উঠে জাতীয় পতাকা তুললেন ইউক্রেনিয়ন, ভাইরাল ভিডিয়ো

দেখুন টুইট

এদিকে, ইউক্রেনে (Ukraine) আবারও সাময়িক যুদ্ধবিরতি (Ceasefire) ঘোষণা রাশিয়ার (Russia)। অসামরিক লোকদের সরিয়ে নেওয়ার জন্য কিভ, খারকিভ, মারিউপোল এবং সুমি শহরে যুদ্ধবিরতি ঘোষণা করেছে মস্কো। ভারতীয় সময় বেলা সাড়ে ১২টা থেকে লাগু হবে যুদ্ধবিরতি। এর আগে আগে দু’-দু’বার ইউক্রেনের মারিউপোল ও ভলনোভাখা শহরে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করে রাশিয়া।

জানা গিয়েছে, গতকাল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Russian President Vladimir Putin) সঙ্গে ফোনে কথা বলেন ফরাসি প্রেসিডেন্টের এমমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। প্রায় ২ ঘণ্টায় কথা হয় দুই রাষ্ট্রপ্রধানের। অসামরিক লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য পুতিনকে অনুরোধে করেন ফরাসি প্রসিডেন্ট। সেই অনুরোধে সাড়া দিয়ে আজ ইউক্রেনে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করল রাশিয়া।