Russia-Ukraine War: পাল্টা মারের ছক, রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা ত্রিমিয়ায় তৈল শোধনাগারে ড্রোন হামলা ইউক্রেনের

কিভ, ২৯ এপ্রিল: আর বসে বসে মার খাওয়া নয়, এবার পাল্টা মারের স্ট্রাাটেজি! ইউক্রেনের ওপর আক্রমণের তেজ বাড়িয়েছে রাশিয়া। এমন সময় নিজেদের বাঁচানোর পাশাপাশি পাল্টা রাশিয়াকে দেওয়ার স্ট্র্য়াটেজিতে নেমেছে ইউক্রেন। আমেরিকা যুক্তরাষ্ট্র, ইউরোপের বেশ কয়েকটি দেশের থেকে সামরিক সাহায্য পেয়ে এবার পুতিনের দেশে পাল্টা দিচ্ছে ইউক্রেন।

গতকাল, শুক্রবার রাতে রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা ক্রিমিয়ায় এক তৌল শোধনাগারে ড্রোন হামলা চালায় ইউক্রেন। তাতে বেশ ক্ষতি হয় রাশিয়ার। আরও পড়ুন-ঈদের সময় উইঘুর মুসলিমদের মসজিদ ও ঘরে নামাজ পড়তে দেয়নি চিন

দেখুন টুইট

যুদ্ধে রাশিয়ান সেনার গড় হিসেবে ব্যবহার করা সেভাসতোপোলের সামনেই ঘটে এই ড্রোন হামলা। ইউক্রেনের পাল্টা হামলায় কিছুটা অবাক রাশিয়া। কারণ চলতি যুদ্ধে বেশীরভাগ আক্রমণটা পুতিনের দেশই করেছে।

এর আগে বৃহস্পতিবার রাতে রাশিয়ার ২১টি ক্ষেপনাস্ত্র  কার্যত তছনছ করে দেয় ইউক্রেনের একাধিক শহর। বিশেষ করে ইউক্রেনের রাজধানী কিভে (Kyiv)। বৃহস্পতিবার রাতভর রাশিয়া (Russia) যে ২১টি ক্ষেপনাস্ত্র নিয়ে হামলা চালায়, তার মধ্যে ১১টি হামলা চালায় ইউক্রেনের (Ukraine)রাজধানী কিভে। যার জেরে দাউ দাউ করে জ্বলতে শুরু করে কিভ-সহ ইউক্রেনের বিবিন্ন শহরের একাধিক ঘরবাড়ি। বৃহস্পতিবার রাতে রাশিয়ার এক নাগাড়ে হামলার জেরে এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর মিলছে।