Russia-Ukraine War: ৩ বার হত্যার চেষ্টা হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে
Ukraine's president Volodymyr Zelenskyy (Photo Credit: Twitter)

কিভ, ৪ মার্চ: গত সপ্তাহে ইউক্রেনের (Ukraine) প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে (Volodymyr Zelenskyy) তিনবার হত্যার (Assassinate) চেষ্টা হয়েছিল। তিনবারই তিনি প্রাণে বেঁচেছেন। হত্যার চক্রান্ত ভেস্তে দেওয়া হয়। আজ এই খবর জানিয়েছে দ্যা টাইমস সংবাদমাধ্যম। টাইমসের মতে, যুদ্ধবিরোধী রুশ গোয়েন্দারা ইউক্রেনীয় কর্তৃপক্ষকে দুটি পৃথক ভাড়াটে গোষ্ঠীর হত্যা পরিকল্পনা সম্পর্কে অবহিত করে। আর তাতেই হত্যার চেষ্টা ব্যর্থ হয়।

ইউক্রেনের জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা সচিব স্থানীয় টেলিভিশনে বলেন,  "আমি এটা বলতে পারি যে আমরা রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (Russia’s Federal Security Service) থেকে তথ্য পেয়েছি, তারা এই রক্তক্ষয়ী যুদ্ধে অংশ নিতে চায় না।"

টুইট: 

প্রতিবেদনে বলা হয়েছে, ভাড়াটে বাহিনীর সদস্যরা ক্রেমলিন সমর্থিত ওয়াগনার গ্রুপ এবং চেচেন বিশেষ বাহিনীর সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। যদি তারা সফল হতো তাহলে মস্কো হত্যার চক্রান্তে সরাসরি জড়িত থাকার বিষয়টি অস্বীকার করত। প্রতিবেদনে আরও যোগ করা হয়েছে যে ঘাতক দলগুলি তাদের অভিযানের সময় ক্ষতির সম্মুখীন হয়েছিল এবং বিস্মিত হয়েছিল যে কীভাবে ইউক্রেনীয় বাহিনী তাদের পরিকল্পনা সম্পর্কে জানতে পেরে তা ব্যর্থ করেছিল।