Russia-Ukraine War: রাশিয়ার হানায় এখনই দেশের ৩ শিশু সহ ১৯৮ জন নাগরিকের মৃত্যু হয়েছে, জানাল ইউক্রেন
Russian and Ukraine flags (Photo Credits: Pxhere/Pixabay)

কিয়েভ, ২৬  ফেব্রুয়ারি: বিশেষজ্ঞরা বলছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সবে শুরু। শুরুতেই ক্ষতির পরিসংখ্যান দেখলে বলতে হচ্ছে, তোরা যুদ্ধ করে করবি কী তা বল। ইউক্রেনের স্বাস্থমন্ত্রী জানালেন, রাশিয়ার হামলায় তাদের দেশের ১৯৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছে তিন শিশুও। এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভের রাস্তায় পড়ে রয়েছে যুদ্ধের চিহ্ন। রাশিয়ার মিসাইল হানায় বেশ কিছু বহুতল ভেঙে রয়েছে। বেশ কিছু বাড়ির দেওয়াল ভেঙে পড়েছে। আর চারিদিক থেকে ভেসে আসছে কান্নার আওয়াজ।

এদিকে, স্কাই নিউজ জানিয়েছে যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন-সহ ২৮টি দেশ ইউক্রেনকে অস্ত্র ও অন্যান্য সরবরাহের জন্য সাহায্য করতে রাজি হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, তাঁর দেশকে সাহায্য করতে অস্ত্র পাঠানো হচ্ছে। রয়টার্স জানিয়েছে, রাশিয়ার সেনারা ইউক্রেনের দক্ষিণ-পূর্ব জাপোরিঝিয়া অঞ্চলের মেলিটোপল শহর দখল করেছে। ইউক্রেন বলছে, রাশিয়া সীমান্তে তাদের সেনার রিজার্ভ ইউনিটগুলিকে জড়ো করতে শুরু করেছে। জেলেনস্কি বলেছেন, পশ্চিমা 'অংশীদাররা' ইউক্রেনে অস্ত্র পাঠাচ্ছে।

দেখুন টুইট

নিষেধাজ্ঞার কারণে ফরাসি গায়ানা থেকে মহাকাশ উৎক্ষেপণ স্থগিত করেছে রাশিয়া। রাশিয়ান সামরিক বাহিনী কিভ জলবিদ্যুৎ কেন্দ্রের নিয়ন্ত্রণ নিয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট বলেছেন, দেশের সামরিক বাহিনী অস্ত্র সংবরণ করবে না। একটি ভিডিও বার্তায় তিনি বলেন, "আমি এখানেই আছি। আমরা কোনও অস্ত্র সংবরণ করব না। আমরা আমাদের দেশকে রক্ষা করব, কারণ আমাদের অস্ত্রই আমাদের সত্য।"