Ukraine-Russia War: রুশ সেনা কর্মীদের স্ত্রীরাই ধর্ষণে উদ্ভুদ্ধ করেন স্বামীদের, মন্তব্য ইউক্রেনের প্রেসিডেন্ট পত্নীর
Olena Zelenska,Volodymyr Zelenskyy (Photo Credit: Instagram)

কিভ, ৩০ নভেম্বর:  রাশিয়ার বিরুদ্ধে ফের তোপ দাগলেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা (Olena Zelenska)। ইউক্রেনের (Ukraine) প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির (Volodymyr Zelenskyy) স্ত্রী দাবি করেন, রুশ সেনা বাহিনী যাতে ইউক্রেনীয় মহিলাদের উপর অত্যাচর করে, ধর্ষণ করে, সে বিষয়ে তাদের উদ্ভুদ্ধ করা হয়। রুশ সেনা কর্মীদের স্ত্রীরাই স্বামীদের উদ্ভুদ্ধ করে ইউক্রেনীয় মহিলাদের ধর্ষণ করতে। এবার এমনই বিস্ফোরক মন্তব্য করেন ওলেনা জেলেনস্কা। আন্তর্জাতিক কনফারেন্সে ওলেনা বলেন, যৌন নির্যাতন সবচেযে নিষ্ঠুর। যে কোনও মানুষের উপর প্রভুত্ব স্থাপন করতে যৌন নির্যাতন একমাত্র সহজ কিন্তু নিষ্ঠুর পথ বলে মন্তব্য করেন ওলেনা। যুদ্ধের সময় তা সবচেয়ে বেশি করে হয়। সেই কারণে যুদ্ধের সময় কেউ নিরাপদ নন বলে দাবি করেন ইউক্রেনের প্রেসিডেন্টের স্ত্রী।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে 'যুদ্ধ অপরাধ' হয়েছে, রাশিয়ার বিরুদ্ধে সুর চড়াল রাষ্ট্রসংঘ

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ইউক্রেনে বিশেষ সেনা অভিযান চালায় রাশিয়া (Russia)। রুশ সেনার অত্যাচার ক্রমশ মাত্রা ছাড়াচ্ছে বলে আন্তর্জাতিক মঞ্চে একাধিকবার অভিযোগ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের  একাধিক জায়গা থেকে যখন মৃতদেহ উদ্ধার হয়, সেই সময় বার বার রাশিয়ার বিরুদ্ধে ফুঁসে উঠতে শুরু করে ইউরোপীয় ইউনিয়নের দেশগুলি। এমনকী ইউক্রেনের মহিলাদের উপর রুশ সেনা নির্মম অত্যাচার শুরু করেছে বলেও একাধিকবার অভিযোগ করে ভলোদিমির জেলেনস্কি সরকার।