Two Blasts in Oath Taking Ceremony: আশরাফ ঘানির শপথগ্রহণ অনুষ্ঠানে পরপর দু'বার বোমা বিস্ফোরণ কেঁপে উঠল মঞ্চ
(Photo Credits: IANS)

কাবুল, ৯ মার্চ: দ্বিতীয়বারের জন্য দেশের প্রেসিডেন্টের পদে বসলেন আশরাফ ঘানি (President Ashraf Ghani)। সোমবার ছিল শপথগ্রহণ অনুষ্ঠান (Oath Taking Ceremony)। সেই শপথগ্রহণ চলাকালীন আচমকাই পরপর বিস্ফোরণে (Two Blasts in Oath Taking Ceremony) কেঁপে ওঠে গোটা এলাকা। আতঙ্কে ঘটনাস্থল থেকে পালাতে শুরু করেন অনেকেই। তবে আশ্চর্যের বিষয় ছিল, বোমার আওয়াজেও নিজের জায়গা থেকে একচুলও সরেননি ঘানি। ঠাঁয় মঞ্চে দাঁড়িয়ে সকলকে শান্ত করার চেষ্টা করছিলেন তিনি।

প্রেসিডেন্সিয়াল প্যালেস কমপ্লেক্সে চলছিল অনুষ্ঠান। শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন কয়েকশো মানুষ। প্রাণ বাঁচাতে মঞ্চের উপর দিয়েই পালানোর চেষ্টা করছিলেন অনেকে। উত্তেজিত জনতাকে শান্ত করতে বার্তা দেন আশরাফ। তিনি বলেন, আমি শুধু একটা শার্ট পরে রয়েছি। কোনও বুলেটপ্রুফ জ্যাকেট পরে নেই আমি। যদি বুঝতে পারি আমার মৃত্যু আসন্ন। তাহলেও আমি এখানেই দাঁড়িয়ে থাকব। আরও পড়ুন: Google Celebrates Holi: গুগলে টাইপ করুন Holi, এরপর দেখুন ম্যাজিক 

প্রেসিডেন্সিয়াল প্যালেস কমপ্লেক্সে শপথগ্রহণের অনুষ্ঠান চলছিল। অন্যদিকে পাশেই চলছিল আবদুল্লার অনু্ষ্ঠান। গত ১৮ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষিত হয়। সেখানেই দ্বিতীয়বারের জন্য প্রেসিডেন্টের পদের জন্য নির্বাচিত হয়েছিলেন আশরাফ। কিন্তু আশরাফ ঘানির প্রধান প্রতিদ্বন্দ্বী আবদুল্লা আবদুল্লা কিছুতেই নিজেদের হার স্বীকার করতে রাজি ছিল না। তাই ফলাফল প্রত্যাখান করে নিজেকে জয়ী বলে ঘোষণা করে আবদুল্লা আবদুল্লা। আশঙ্কা করা হচ্ছে, শপথগ্রহণের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণের পিছনে আবদুল্লা আবদুল্লার সমর্থকদেরই হাত রয়েছে।