Taliban: 'আফগানিস্তানকে সেনা সাহায্য করলে ফল ভুগবে ভারত', হুমকি তালিবানের
ছবি সংগৃহীত

কাবুল, ১৪ অগাস্ট: আফগানিস্তানে যে ধরনের উন্নয়ন করেছে ভারত, তার প্রশংসা শোনা গেল তালিবানের গলায়। তবে আফগানিস্তানকে সেনা সাহায্য করলে, দিল্লিকে তার ফল ভুগতে হবে। এবার ভারতকে (India) এভাবেই কার্যত হুমকি দিল তালিবান (Taliban)। আফগানিস্তানকে সেনা দিয়ে সাহায্য করা থেকে ভারত যাতে বিরত থাকে, সে বিষয়ে সাবধান করল তালিবান।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে তালিবানের মুখপাত্র সুহেল শাহিন বলেন, ভারত যদি আফগানিস্তানকে (Afghanistan) সাহায্য করতে আসে, তার ফল ভাল হবে না। আফগানিস্তানকে সেনা সাহায্য করলে, ভারতের জন্য তার ফল কখনওই সুখকর হবে না বলে সুর চড়ান তালিবান মুখপাত্র। তবে আফগানিস্তানের উন্নয়নে, সেখানকার মানুষের সাহায্যে ভারত এতদিন যা করেছে, তা প্রশংসনীয় বলেও মন্তব্য করেন ওই ব্যক্তি।

প্রসঙ্গত মার্কিন (US) এবং ন্যাটো বাহিনী থাকাকালীন  নতুন আফগানিস্তান গঠনে একের পর এক সাহায্য করেছে ভারত। সেখানে স্কুল, কলেজ, বাধ তৈরিতে দিল্লি সাহায্যের হাত বাড়িয়েছে। এমনকী, আফগানিস্তানের সংসদ ভবন তৈরিতেও ভারত সাহায্য করেছে বলে তার প্রশংসা শোনা যায় তালিবানের গলায়।

আরও পড়ুন: Taliban: কাবুল থেকে ৫০ কিলোমিটার দূরের শহর দখল করল তালিবান, আতঙ্ক আফগানিস্তানে

এদিকে কাবুল (Kabul) থেকে আর মাত্র ৫০ কিলোমিটার দূরে রয়েছে তালিবান। শুক্রবার লোগার প্রদেশ দখল করে তালিবান। লোগার প্রদেশে নিজেদের আধিপত্য কায়েম করার পর সেখান থেকে আফগান প্রশানের কর্তারা পালিয়ে যেতে শুরু করেন। হেরাট, জালালাবাদ, কান্দাহার, লোগার প্রদেশ দখলের পর এবার তালিবান ক্রমশ কাবুলের দিকো এগোচ্ছে বলে আশঙ্কায় গোটা বিশ্ব।