Sri Lanka Crisis: শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষের প্রাসাদ থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার
Sri Lankan protestors storming inside President Rajapaksa's house (Photo Credit: Twitter)

কলম্বো, ১০ জুলাই: বিক্ষোভের আগুনে জ্বলছে শ্রীলঙ্কা (Sri Lanka)। গণ বিক্ষোভের জেরে নিজের প্রাসাদ ছেড়ে পালিয়েছেন রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষে (Sri Lanka President Gotabaya Rajapaska)। শনিবার তাঁর বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। তার আগেই অবশ্য সেখান থেকে সরানো হয় রাজাপাক্ষেকে। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে,বিক্ষোভকারীরা (Sri Lankan Protesters) রাষ্ট্রপতির প্রাসাদ (Mansion) থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছে। শ্রীলঙ্কার দৈনিক পত্রিকা ডেইলি মিরর জানিয়েছে, উদ্ধার হওয়া অর্থ নিরাপত্তা ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনিবারের অভ্যুত্থানের পরে বেশ কয়েকটি নাটকীয় ভিডিও সোশাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। যেখানে হাজার হাজার বিক্ষোভকারী রাষ্ট্রপতির প্রসাদে ঢুকে পড়েন। রান্নাঘর, শোবার ঘরে ঢুকে পড়া বিক্ষোভকারীদের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। বহু লোককে সুইপিং পুলেও ডুব দিতে দেখা যায়। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বিক্ষোভকারীদের নোট গুনতে দেখা গিয়েছে। বিক্ষোভকারীরা দাবি করেছেন যে রাষ্ট্রপতির সরকারি বাসভবন থেকে এই নোটগুলি পাওয়া গিয়েছে। আরও পড়ুন: Sri Lanka Crisis: গণ বিক্ষোভের জেরে ১৩ জুলাই পদত্যাগ করবেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষে

এদিকে বিক্ষোভ মারাত্মক আকার নেওয়াতে আসরে নেমেছে শ্রীলঙ্কা সেনা। তারা শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছে। চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল শভেন্দ্র সিলভা দেশে শান্তি বজায় রাখার জন্য বিক্ষোভকারীদের সশস্ত্র বাহিনী এবং পুলিশকে সহায়তা করতে বলেছেন। নজিরবিহীন অর্থনৈতিক সঙ্কটে ক্ষুব্ধ হয়ে শ্রীলঙ্কার বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাসভবনেও ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়। শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষেও জানিয়েছেন যে বুধবার তিনি পদত্যাগ করবেন।