Sri Lanka: অর্থনৈতিক সঙ্কটে জেরবার শ্রীলঙ্কা, যাচ্ছেন না ভারতীয়রা, ধুকছে দ্বীপরাষ্ট্রে সীতার মন্দির
Sri Lanka Temple (Photo Credit: ANI/Twitter)

কলম্বো, ১৭ মে:  অর্থনৈতিক সঙ্কটে দিশেহারা শ্রীলঙ্কার (Sr Lanka) মানুষ। শ্রীলঙ্কায় অর্থনৈতিক সঙ্কটে জেরবার দেশের ভ্রমণ ক্ষেত্রও। এই মুহূর্তে দ্বীপরাষ্ট্র এড়িয়ে যাচ্ছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ। তার প্রভাব শ্রীলঙ্কার অর্থনীতির উপরও পড়ছে জোর কদমে। শ্রীলঙ্কার সীতা এলিয়া মন্দিরে প্রতিদিন যেতেন ভারতীয় (Indian)  পর্যটকরা। সীতা এলিয়া মন্দিরের অশোক বাটিকা ভারতীয়দের কাছে অন্যতম জায়গা হিসেবে পরিচিত। ফলে ভারতীয় পর্যটকরা শ্রীলঙ্কায় গেলে, সীতা এলিয়া মন্দিরে হাজির হতেন তাঁরা। বর্তমানে যা একেবারেই বন্ধ।

শ্রীলঙ্কার (Sri Lanka Crisis) বর্তমান পরিস্থিতিতে সেখানে কোনও পর্যটক যাচ্ছেন না। ফলে মন্দির রক্ষণাবক্ষণের কাজও বন্ধ হয়ে পড়ে রয়েছে বলে জানানো হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে। পর্যটক ছাড়া কোনওভাবে এই মুহূর্তে মন্দির রক্ষমাবেক্ষণের কাজ সম্ভব নয় বলে স্পষ্ট জানানো হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন: Assam Flood: হু হু করে জল বাড়ছে হোজাই, নগাঁওয়ে, অসমে খারাপ হচ্ছে বন্যা পরিস্থিতি, অসহায় মানুষ

সম্প্রতি শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেন মাহিন্দা রাজাপাক্ষে। ফলে রনিল বিক্রমসিংহ দ্বীপরাষ্ট্রের নয়া প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন। দেশের অর্থনৈতিক সঙ্কটের সঙ্গে লড়াই ককরতে রনিল বিক্রমসিংহে কী কী পদক্ষেপ করেন, আপাতত সেদিকেই তাকিয়ে শ্রীলঙ্কার সাধারণ মানুষ।